India Vs Bangladesh

বাংলাদেশ টেস্টের আগে চেন্নাইয়ের গরমে বিশেষ ফিল্ডিং অনুশীলন ভারতীয় দলের, জিতলেন কোহলিরা

চেন্নাইয়ের গরমে খেলতে নামতে হবে দিন তিনেক পরেই। রোদের নীচে সারা দিন থাকতে হবে মাঠে। সেটা সামলাতে দলের ঐক্য বাড়াতে এবং প্রতিযোগিতামূলক মনোভাব আনতে সোমবার দুপুরে বিশেষ ফিল্ডিং অনুশীলন করালেন ফিল্ডিং কোচ টি দিলীপ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৪
cricket

ক্যাচ অনুশীলন কোহলির। ছবি: পিটিআই।

চেন্নাইয়ের গরমে খেলতে নামতে হবে দিন তিনেক পরেই। রোদের নীচে সারা দিন থাকতে হবে মাঠে। সেটা সামলাতে সোমবার ভারতীয় দলের অনুশীলন ছিল দুপুরে। দলের ঐক্য বাড়াতে এবং প্রতিযোগিতামূলক মনোভাব আনতে বিশেষ ফিল্ডিং অনুশীলন করালেন ফিল্ডিং কোচ টি দিলীপ। সেই লড়াই জিতল বিরাট কোহলির দল।

Advertisement

বোর্ড একটি ভিডিয়ো পোস্ট করেছে সমাজমাধ্যমে। দেখা যাচ্ছে, গোটা দলকে দু’ভাগ করা হয়েছে। প্রথম কয়েক জন ক্রিকেটারকে দেখা যায় জোরে দৌড়তে। এর পরেই তাঁরা ক্যাচিং অনুশীলন করেন।

দিলীপ বলেছেন, “সবাই যাতে নিজেদের দলের অংশ ভাবে তারই অনুশীলন করলাম। দু’ভাগে অনুশীলন হয়েছে। প্রথমে ছিল কম্পিটিশন ড্রিল। চেন্নাইয়ের প্রবল গরমের মোকাবিলা করতে এটা করেছি। অনুশীলনের মাত্রা কম হলেও তীব্রতা বেশি ছিল। আমরা গোটা দলকে দুটো ভাগে ভাগ করে ক্যাচিং অনুশীলন করিয়েছি। যে দল সবচেয়ে কম ভুল করেছে তারাই জিতেছে। আজ বিরাটের দল জয়ী হয়েছে।”

কোহলি এবং রবীন্দ্র জাডেজাকে দেখা গিয়েছে মাঠে ঝাঁপ দিয়ে ক্যাচ ধরতে। যশস্বী জয়সওয়ালও কয়েকটি ভাল ক্যাচ ধরেন। ব্যাট দিয়ে ফিল্ডারদের উদ্দেশে বল ছুড়ে দিচ্ছিলেন দিলীপ এবং অভিষেক নায়ার।

দিলীপ আরও বলেছেন, “দ্বিতীয় ড্রিলেও দুটো ভাগ করা হয়েছিল। বোলার এবং অলরাউন্ডারদের দুটো আলাদা জায়গায় দাঁড় করিয়ে আউটফিল্ড এবং ইনফিল্ড ক্যাচিং অনুশীলন করানো হয়েছে। দ্বিতীয় দলে ছিল ব্যাটারেরা। তারা স্লিপ এবং শর্ট-লেগে ফিল্ডিং করে। ওদের সে ভাবেই অনুশীলন করানো হয়েছে।

দলের অনুশীলন দেখে খুশি দিলীপ। বিশেষত কোহলিরা যে ভাবে গরমের বাধা টপকে নিজেদের নিংড়ে দিয়েছেন তাতে খুশি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement