ICC ODI World Cup 2023

হার্দিক কবে ফিরতে পারবেন বিশ্বকাপের দলে, কতটা সুস্থ হয়েছেন অলরাউন্ডার? জানা গেল তারিখ

ভারতের হয়ে শেষ দু’টি ম্যাচে খেলতে পারেননি হার্দিক পাণ্ড্য। ফলে ভারতের ব্যাটিং কিছুটা সমস্যায় পড়ছে। এখন কেমন রয়েছেন হার্দিক? কবে মাঠে ফিরবেন তিনি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১২:৩৭
Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

বিশ্বকাপ চলাকালীন চোট পেয়েছেন হার্দিক পাণ্ড্য। ভারতের হয়ে শেষ দু’টি ম্যাচে খেলতে পারেননি তিনি। ফলে ভারতের ব্যাটিং কিছুটা সমস্যায় পড়ছে। এখন কেমন রয়েছেন হার্দিক? আবার কবে তিনি রোহিতদের দলে খেলবেন তা জানা গিয়েছে।

Advertisement

একটি সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, বিশ্বকাপের সেমিফাইনালে ভারতীয় দলে ফিরতে পারেন হার্দিক। রিপোর্টে বোর্ডের এক আধিকারিক বলেন, ‘‘বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে হার্দিক নেটে অনুশীলন শুরু করেছে। চিকিৎসকেরা ওর উপর নজর রেখেছেন। হার্দিক এখন অনেকটাই সুস্থ। কিন্তু ওকে নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চাইছে না বোর্ড। একেবারে সুস্থ হওয়ার পরেই হার্দিককে খেলানো হবে।’’

ওই আধিকারিক আরও বলেন, ‘‘সেমিফাইনালের আগে হার্দিক সুস্থ হয়ে যাবে। এই সময় ওকে দলের সঙ্গে রাখা মানে দলেরও সমস্যা। তাই হার্দিক জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই থাকবে। তবে বেঙ্গালুরুতে ম্যাচের দিন ভারতের সাজঘরে ওকে দেখা যেতে পারে। সেটাই ভারতের রাউন্ড রবিন পর্বের শেষ ম্যাচ। তাই সেই ম্যাচেই দলে যোগ দিতে পারে হার্দিক।’’

বাংলাদেশের বিরুদ্ধে নিজের বোলিংয়ে ফিল্ডিং করতে গিয়ে গোডালিতে চোট পান হার্দিক। পরে জানা যায়, তাঁর গোড়ালির লিগামেন্ট ছিঁড়েছে। তার পর থেকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই রয়েছেন হার্দিক। প্রথমে জানা গিয়েছিল, দু’টি ম্যাচ খেলতে পারবেন না তিনি। পরে জানা গিয়েছে, রাউন্ড রবিন পর্বে আর খেলবেন না হার্দিক। তাঁকে সেমিফাইনালে খেলানোর চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement