India vs Australia

অনুশীলনে নেই রোহিত! শ্রেয়সদের হঠাৎ ক্যাচিং অনুশীলন করাতে শুরু করে দিলেন কোহলি

তৃতীয় টেস্টের আগে স্লিপে ক্যাচ নেওয়ার অনুশীলন করল ভারতীয় দল। স্লিপে বিরাট কোহলিকে নিয়মিত ফিল্ডিং করতে দেখা যায়। কিন্তু অনুশীলনে অন্য ভূমিকায় বিরাট।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৫৭
Virat Kohli in practice

বিরাট কোহলিকে নিয়মিত ফিল্ডিং করতে দেখা যায়। —ফাইল চিত্র

টেস্ট শুরু বুধবার থেকে। কিন্তু সোমবার অনুশীলনে দেখা গেল না রোহিত শর্মাকে। ভারতীয় দলের অনুশীলনের যে ভিডিয়ো পোস্ট করা হয়েছে, সেখানে নেই ভারত অধিনায়ক। বিরাট কোহলিকে দেখা গেল শ্রেয়স আয়ারদের ক্যাচ নেওয়ার প্রশিক্ষণ দিতে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইনদওরে তৃতীয় টেস্ট খেলতে নামবেন রোহিতরা।

তৃতীয় টেস্টের আগে স্লিপে ক্যাচ নেওয়ার অনুশীলন করল ভারতীয় দল। স্লিপে বিরাট কোহলিকে নিয়মিত ফিল্ডিং করতে দেখা যায়। কিন্তু অনুশীলনে অন্য ভূমিকায় বিরাট। তিনি অনুশীলন করালেন বাকি ক্রিকেটারদের। মাটিতে বসে তিনি একের পর এক বল স্লিপে পাঠালেন। আর সেই বল ধরলেন শ্রেয়স, শুভমন গিলরা। তরুণ ওপেনারকে স্লিপ ফিল্ডিং অনুশীলন করতে দেখে অনেকে মনে করছেন, লোকেশ রাহুলের বদলে হয়তো তাঁকেই প্রথম একাদশে খেলতে দেখা যাবে।

Advertisement

শুধু স্লিপ ফিল্ডিং নয়, ভারতীয় দল জোরকদমে ব্যাটিং অনুশীলনও করে। নেটে ব্যাট করেন শুভমন, রাহুলরা। সোমবার রোহিতকে দেখা না গেলেও মঙ্গলবার অনুশীলন করেন রোহিত। রঞ্জি ট্রফি জিতে দলে যোগ দিয়েছেন জয়দেব উনাদকট। উমেশ যাদব, অক্ষর পটেল, কুলদীপ যাদবরাও অনুশীলন করেছেন।

বর্ডার-গাওস্কর ট্রফিতে ২-০ এগিয়ে রয়েছে ভারত। প্রথম দু’টি টেস্টে ভারতীয় দলের স্পিনের দাপট সামলাতে ব্যর্থ অস্ট্রেলিয়া। সেই দুই টেস্টে রান পাননি রাহুল। সেই কারণে রোহিতের সঙ্গী কে হবেন তা নিয়ে চর্চা চলছে।

ভারতের প্রথম সারির ব্যাটাররা ব্যর্থ হলেও অক্ষর পটেলরা যে রান পাওয়ায় বড় রান করতে অসুবিধা হয়নি। দু’টি টেস্টেই বল হাতে দাপট দেখান রবীন্দ্র জাডেজা। তিনি দু’টি টেস্টেই ম্যাচের সেরা হয়েছেন। দিল্লি টেস্টে দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নেন জাডেজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement