BCCI

বিশাল টাকার দাবি, মানতে নারাজ বোর্ড, আটকে আছে ভারতের নতুন কোচ হিসাবে গম্ভীরের নাম ঘোষণা

ভারতীয় দলের কোচ হওয়ার দৌড়ে গম্ভীরের সঙ্গে রয়েছেন রমন। জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে নতুন কোচ চূড়ান্ত করে ফেলার কথা ভেবেছিল বিসিসিআই। একটি কারণে আটকে রয়েছে ঘোষণা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৫:৫৫
picture of Gautam Gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আগামী শ্রীলঙ্কা সিরিজ় থেকে ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার কথা নতুন কোচের। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সূত্রে খবর, লড়াইয়ে আছেন গৌতম গম্ভীর এবং ডব্লিউভি রমন। জুলাই মাসের প্রথম সপ্তাহে নতুন কোচের নাম ঘোষণার পরিকল্পনা ছিল বিসিসিআই কর্তাদের। একটি বিশেষ কারণে কয়েক দিন বাড়তি সময় নিচ্ছেন বোর্ডকর্তারা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের কার্যকাল। জ়িম্বাবোয়ে সফরে শুভমন গিলদের সঙ্গে কোচ হিসাবে গিয়েছেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ। কেন দেরি হচ্ছে নতুন কোচের নাম ঘোষণায়? বিসিসিআই সূত্রে খবর, দৌড়ে এগিয়ে রয়েছেন গম্ভীর। একটি জায়গায় আটকে রয়েছে তাঁর নিয়োগ। বেতন হিসাবে গম্ভীর যে টাকা চেয়েছেন, তা দিতে রাজি নন বোর্ডকর্তারা। বেতন নিয়ে দু’তরফের দর কষাকষি চলছে। যদিও আশা করা হচ্ছে, কয়েক দিনের মধ্যেই সমাধানসূত্র পাওয়া যাবে।

দ্রাবিড়ের তিন সহকারী ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, ফিল্ডিং কোচ টি দিলীপ এবং বোলিং কোচ পরশ মামব্রের কার্যকালের মেয়াদও শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে। গম্ভীরের অন্যতম শর্ত হল, তাঁকে পছন্দ মতো সহকারী কোচদের বেছে নিতে দিতে হবে। গম্ভীরের সহকারীরা কত টাকা বেতন নেবেন, তারও আন্দাজ পেতে চাইছেন বোর্ড কর্তারা। গোটা বিষয়টি পরিষ্কার হওয়ার পর ভারতীয় দলের নতুন কোচের নাম ঘোষণা করা হবে।

আগামী ২৭ জুলাই থেকে শুরু হবে ভারত-শ্রীলঙ্কা সিরিজ়। দ্বীপরাষ্ট্রের মাটিতে তিনটি করে এক দিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারতীয় দল। বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন, নতুন কোচই দল নিয়ে যাবেন শ্রীলঙ্কায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement