India vs Pakistan cricket

পাকিস্তানের রাজনৈতিক অবস্থা ভাল নয়, মানলেন সেই দেশেরই ক্রিকেটার

এশিয়া কাপ নিয়েও চিন্তিত পাকিস্তানের প্রাক্তন পেসার। দেশের রাজনৈতিক অবস্থাও ঠিক নেই বলে মেনে নেন আসিফ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৭:১০
Rohit Sharma and Babar Azam

২০২২ সালের এশিয়া কাপের ম্যাচে রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

ভারতের পক্ষে পাকিস্তানে খেলতে যাওয়া কঠিন, মেনে নিলেন মহম্মদ আসিফ। পাকিস্তানে না এসে অন্য দেশে গিয়ে ভারত খেলতে রাজি হবে না বলেও মনে করেন তিনি। এশিয়া কাপ নিয়েও চিন্তিত পাকিস্তানের প্রাক্তন পেসার। দেশের রাজনৈতিক অবস্থাও ঠিক নেই বলে মেনে নেন আসিফ।

কিছু দিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে জানা গিয়েছিল যে, পাকিস্তানের হাইব্রিড মডেল মেনে নেওয়া হবে না। কিন্তু এশিয়া কাপ কী ভাবে খেলা হবে সেটা এখনও ঠিক করা সম্ভব হয়নি। আইপিএলের ফাইনালের দিন এশিয়ার দলের কর্তাদের মধ্যে আলোচনা হওয়ার কথা ছিল। আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বোর্ডের কর্তারা ভারতে এসেছিলেন আইপিএলের ফাইনাল দেখতে। কিন্তু বাংলাদেশের কর্তা আসেননি। পাকিস্তানকে আমন্ত্রণ জানানো হয়নি বলেই জানা গিয়েছে। এশিয়া কাপ নিয়ে কোনও সমাধান পাওয়া যায়নি। আসিফ বলেন, “আমার মনে হয় না এটা হবে। দেশের রাজনৈতিক অবস্থা ঠিক নেই। যে কোনও দেশই খেলতে আসার আগে ভাববে। সেই কারণে আমার মনে হয় এশিয়া কাপ শ্রীলঙ্কা অথবা দুবাইয়ে সরিয়ে নিয়ে যাওয়া হবে।”

Advertisement

এই বছর এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। গত বছর বিসিসিআই সচিব জয় শাহ জানিয়ে দেন এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারত। এর পরেই শুরু হয় বিতর্ক। ভারত চায় এশিয়া কাপ অন্য কোনও দেশে হোক। পাকিস্তান রাজি নয়। তারা নিজেদের দেশেই এশিয়া কাপ আয়োজন করতে চায়। তাদের প্রস্তাব, ভারতের ম্যাচগুলি অন্য দেশে হোক। কিন্তু ভারত সেটাতে এখনও রাজি নয়। ফলে কী ভাবে এশিয়া কাপ হবে তা এখনও স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement