Novak Djokovic

লাল সুরকির কোর্টে স্পেনীয়কে হারাতেই ব্যঙ্গ, দর্শকদের ব্যবহারে ক্ষুব্ধ নোভাক জোকোভিচ

খেলার সময় শুক্রবার জোকোভিচকে ব্যঙ্গ করেন দর্শকেরা। তাতেই ক্ষুব্ধ ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। শুক্রবার ফরাসি ওপেনে স্পেনের টেনিস খেলোয়াড় ফোকিনাকে হারানোর পর থেকেই ব্যঙ্গ শুনতে হয় জোকোভিচকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১১:৪৯
Novak Djokovic

ফরাসি ওপেনে ব্যঙ্গ শুনতে হয় ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নোভাক জোকোভিচকে। ছবি: রয়টার্স।

ফরাসি ওপেনের দর্শকরা সম্মান দিতে জানেন না। এমনটাই মত নোভাক জোকোভিচের। শুক্রবার সার্বিয়ার টেনিস তারকা খেলার সময় ব্যঙ্গ করেন দর্শকরা। তাতেই ক্ষুব্ধ ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। শুক্রবার ফরাসি ওপেনে স্পেনের টেনিস খেলোয়াড় আলেকজান্ডার ডাভিডোভিচ ফোকিনাকে হারানোর পর থেকেই ব্যঙ্গ শুনতে হয় জোকোভিচকে।

ফরাসি ওপেনের রাজা বলা হয় রাফায়েল নাদালকে। সেই স্পেনীয় তারকা এ বারের ফরাসি ওপেনে খেলতে পারছেন না চোটের কারণে। নাদালের ভক্ত ফরাসি ওপেনে অসংখ্য। ফোকিনাও স্পেনীয়। তাঁকে ৭-৬, ৭-৬, ৬-২ সেটে হারান জোকোভিচ। তিন ঘণ্টা ২৬ মিনিট ধরে লড়াই চলে। এই লড়াইয়ের মাঝেই জোকোভিচকে ব্যঙ্গ করা হয়। উত্তরে এ বারের ফরাসি ওপেনের অন্যতম দাবিদার হাততালি দেন, বুড়ো আঙুল তুলে দেখান।

Advertisement

সাংবাদিক বৈঠকে ক্ষুব্ধ জোকোভিচ বলেন, “বেশির ভাগ দর্শক আসেন টেনিস উপভোগ করতে বা কোনও খেলোয়াড়কে সমর্থন করতে। কিন্তু কিছু দর্শক আছেন, যাঁরা আসেন ব্যঙ্গ করতে। আমি যাই করি তাতেই ব্যঙ্গ করেন তাঁরা। এটা অসম্মানজনক। আমি বুঝতে পারি না এটা কেন হয়। তবে এটা দর্শকদের অধিকার। টিকিট কেটে এসেছেন তাঁরা। যা খুশি তাই করতে পারেন।”

ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ডে উঠলেন জোকোভিচ। স্রেফ অভিজ্ঞতার জেরে ম্যাচটি বের করে নিয়েছেন জোকোভিচ। কিন্তু তৃতীয় সেটে ফোকিনার তরফে প্রত্যাশিত লড়াই দেখা যায়নি। প্রথম দুটি সেটে তিনি নিজের সেরাটা দেওয়ার কারণে তৃতীয় সেটে জোকোভিচের আগ্রাসনের কোনও প্রত্যুত্তর দিতে পারেননি।

ম্যাচের পর জোকোভিচ বলেন, “জানতাম যে একটা কঠিন ম্যাচ হতে চলেছে। যথেষ্ট পরিশ্রম করতে হয়েছে আমাকে। দুটো সেট খেলতে গিয়েই তিন ঘণ্টা চলে গেল। ফোকিনা লড়াকু খেলোয়াড় এবং অসাধারণ প্রতিভাবান। তবে কিছু দুর্বলতাও রয়েছে। এত সুন্দর লড়াই দেওয়ার জন্যে ওকে অনেক ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement