IPL

আইপিএলে ঋষভ পন্থের খেলার কি একটুও সম্ভাবনা আছে, জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

ইডেনে ভারত বনাম শ্রীলঙ্কা দ্বিতীয় এক দিনের ম্যাচের প্রস্তুতি দেখতে এসেছিলেন সৌরভ। সেখানেই সাংবাদিকদের তিনি বলেন, পন্থকে আইপিএলে পাওয়া যাবে না।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৩:৪৫
ঋষভ পন্থকে এ বারের আইপিএলে পাবেন না পন্টিংরা, জানিয়ে দিলেন সৌরভ।

ঋষভ পন্থকে এ বারের আইপিএলে পাবেন না পন্টিংরা, জানিয়ে দিলেন সৌরভ। ফাইল ছবি

বোর্ড সভাপতির পদ গিয়েছে আগেই। সৌরভ গঙ্গোপাধ্যায় আবার ফিরেছেন আইপিএলে। দিল্লি ক্যাপিটালস দলের ক্রিকেট ডিরেক্টর হয়েছেন তিনি। সেই দলেই খেলেন ঋষভ পন্থ, সম্প্রতি গাড়ি দুর্ঘটনার যাঁর ক্রিকেটজীবনই প্রশ্নের মুখে। সৌরভ সাফ জানিয়ে দিয়েছেন, পন্থের পক্ষে এ বারের আইপিএলে খেলা সম্ভব হবে না।

বৃহস্পতিবার ইডেনে ভারত বনাম শ্রীলঙ্কা দ্বিতীয় এক দিনের ম্যাচ। তারই প্রস্তুতি খতিয়ে দেখতে এসেছিলেন সৌরভ। সেখানেই সাংবাদিকদের তিনি বলেন, “পন্থকে আইপিএলে পাওয়া যাবে না। দিল্লির সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। এ বারের আইপিএল দুর্দান্ত হবে। আমরাও ভাল খেলব আশা করছি। তবে পন্থের না থাকা আমাদের পারফরম্যান্সে প্রভাব ফেলবে।” প্রসঙ্গত, পন্থ দিল্লির অধিনায়কই শুধু নন, উইকেটকিপারও। এই মুহূর্তে দিল্লি দলে ভাল উইকেটকিপার নেই। নিলামও শেষ। ফলে এই বিভাগে সমস্যায় পড়তে পারে তারা।

Advertisement

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক আইপিএলে না খেললে দলের নতুন অধিনায়ক কে হতে পারেন? সৌরভ বলেন, ‘‘কয়েক দিনের মধ্যেই নতুন অধিনায়কের নাম ঘোষণা করে দেওয়া হবে।’’ ঋষভের দুর্ঘটনা যে ভয়াবহ, তা অস্বীকার করেননি সৌরভ। বলেছেন, “খেলতে গিয়ে চোট লাগা এক রকম। কিন্তু আমি জীবনেও এত বড় আঘাত পাইনি”, বলছিলেন তিনি। যোগ করেন, “মাত্র ২৩ বছর বয়স। ঋষভের মধ্যে অনেক ক্রিকেট বাকি আছে। ধীরে ধীরে নিশ্চয়ই সুস্থ হয়ে উঠবে।”

কিছু দিন আগেই মুম্বইয়ের একটি হাসপাতালে অস্ত্রোপচার হয়েছে পন্থের। হাসপাতাল সূত্রে খবর, পন্থের সুস্থ হতে নয় থেকে ১০ মাস সময় লাগবে। অর্থাৎ, অক্টোবরের আগে তাঁর সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা কম। সুস্থ হয়ে ম্যাচ ফিট হতে আরও বেশি দিন সময় লাগবে ভারতীয় ক্রিকেটারের। ফলে আইপিএল, এশিয়া কাপের পরে হয়তো এক দিনের বিশ্বকাপেও দলের বাইরে থাকতে হবে পন্থকে। চলতি বছর অক্টোবর-নভেম্বর মাসে ভারতে এক দিনের বিশ্বকাপ। সেই প্রতিযোগিতায় দেখা যাবে না পন্থকে।

গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ার পর থেকে হাসপাতালে ভর্তি পন্থ। দুর্ঘটনার পরে প্রথমে দেহরাদূনের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল পন্থকে। কিন্তু সেখানে তাঁকে রাখতে চায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। এয়ার অ্যাম্বুল্যান্সে করে মুম্বইয়ে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। সেখানে কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে ভর্তি রয়েছেন পন্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement