Ranji Trophy 2024

শেষ বার হেঁটে যাবেন প্রিয় ২২ গজের দিকে, বিদায়বেলায় আবেগপ্রবণ বাংলার মনোজ

ক্রিকেটার হিসাবে রঞ্জি জয়ের স্বপ্ন অধরাই থাকল মনোজ তিওয়ারির। রবিবার বিহারের বিরুদ্ধে ম্যাচ শেষ হলেই প্রাক্তন হয়ে যাবেন। তার আগে প্রিয় ক্রিকেট, ইডেনকে নিয়ে আবেগপ্রবণ তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩৯
picture of Manoj Tiwary

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

বাংলা-বিহার রঞ্জি ম্যাচ সম্ভবত রবিবার শেষ হবে। মনোজ তিওয়ারির দলের জয় কার্যত নিশ্চিত। এই ম্যাচের পরই ক্রিকেটকে পাকাপাকি ভাবে বিদায় জানাবেন বাংলার অধিনায়ক। ক্রিকেটজীবনের শেষ প্রান্তে দাঁড়িয়ে আবেগপ্রবণ রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী।

Advertisement

সমাজমাধ্যমে শনিবার দুপুরে একটি পোস্ট করেছেন মনোজ। তাতে রয়েছে পাখির চোখে ইডেন গার্ডেন্সের ভিডিয়ো। সঙ্গে ইডেনে খেলা তাঁর বিভিন্ন ইনিংসের টুকরো টুকরো ঝলক। যে মাঠ ক্রিকেটার মনোজের অনেক কথা জানে। যে মাঠ জানে ক্রিকেটার মনোজের রক্ত জল করা পরিশ্রমের কথা। মনোজ ছবির সঙ্গে লিখেছেন, ‘‘শেষ বার খেলতে নামছি। সম্ভবত শেষ বার প্রিয় ২২ গজের দিকে হেঁটে যাব। খেলাটার প্রতিটি মুহূর্তের অভাব অনুভব করব। এত বছর ধরে আমাকে সমর্থন করার জন্য উৎসাহিত করার জন্য সবাইকে ধন্যবাদ। খুব খুশি হব আপনারা সবাই যদি বাংলাকে সমর্থন করার জন্য শেষ দুটো দিন ইডেনে আসেন। — ক্রিকেটের অনুগত সেবক, মনোজ তিওয়ারি।’’

picture of Manoj Tiwary

শনিবার মনোজের ইনিংস শেষে সতীর্থদের গার্ড অফ অনার। ছবি: ইনস্টাগ্রাম।

ইডেনে খেলেই ব্যাট তুলে রাখবেন মনোজ। চেয়েছিলেন বাংলাকে রঞ্জি চ্যাম্পিয়ন করে অবসর জীবনে পা রাখতে। সেই স্বপ্ন অধরাই থেকে গেল বাংলার অধিনায়কের। বিহারের বিরুদ্ধে রঞ্জি ম্যাচ শেষ হলেই প্রাক্তন হয়ে যাবেন ভারতীয় দলের প্রাক্তন সদস্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement