Rishabh Pant

পন্থকে কি টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে? দলের ‘সম্পদ’কে নিয়ে উত্তর দিলেন বোর্ড সচিব শাহ

প্রায় ১৫ মাস ক্রিকেটের বাইরে ঋষভ পন্থ। আইপিএলে খেলতে পারেন বলে জল্পনা শোনা যাচ্ছে। এর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে পন্থকে দেখা যাবে? উত্তর দিলেন বোর্ড সচিব জয় শাহ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৭:৫৭
cricket

ঋষভ পন্থ। — ফাইল চিত্র।

প্রায় ১৫ মাস তিনি ক্রিকেটের বাইরে। এখনও প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারেননি। তবে আইপিএলে খেলতে পারেন বলে জল্পনা শোনা যাচ্ছে। তার পরে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে কি পন্থকে দেখা যাবে? দলের ‘সম্পদ’কে নিয়ে উত্তর দিলেন বোর্ড সচিব জয় শাহ। জানালেন, সম্পূর্ণ ফিট থাকলে তবেই টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে পন্থকে নিয়ে বিবেচনা করবেন তাঁরা।

Advertisement

সোমবার সংবাদ সংস্থাকে জয় শাহ বলেছেন, “ও ভাল ব্যাটিং এবং কিপিং করছে। খুব তাড়াতাড়ি ওকে ফিট ঘোষণা করা হবে। যদি পন্থ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারে তা হলে আমাদের কাছে সেটা খুব বড় ব্যাপার হবে। কারণ পন্থ আমাদের দলের সম্পদ। যদি ও কিপিং করতে পারে তা হলে বিশ্বকাপ খেলতে পারে। দেখা যাক আইপিএলে ও কেমন পারফর্ম করে।”

২০২২ সালের ডিসেম্বর গাড়ি দুর্ঘটনার পর থেকে ক্রিকেটের বাইরে রয়েছেন পন্থ। ডান হাঁটুতে চোট লেগেছে তাঁর। অস্ত্রোপচারও করা হয়েছে। কিন্তু দ্রুতই সুস্থ হচ্ছেন তিনি।

প্রসঙ্গত, কিছু দিন আগেই দিল্লি ক্যাপিটালসের মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, পন্থকে ৫ মার্চ খেলার অনুমতি দিয়ে দেবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকেরা। কিন্তু সেই সময় পেরিয়ে যাওয়ার পরেও পন্থ অনুমতি পাননি। একটি হিন্দি দৈনিকের রিপোর্ট অনুযায়ী, পন্থের শারীরিক অবস্থা খতিয়ে দেখে তাঁকে এখনই খেলার ছাড়পত্র দিতে পারছেন না চিকিৎসকেরা। আইপিএলের জন্য দিল্লি যে প্রাথমিক দল ঘোষণা করেছে তাতে পন্থের নাম নেই।

পরবর্তীতে পন্থকে ছাড়পত্র দিলে যাতে তাঁকে খেলানো যায় তার চেষ্টা করছে দিল্লি। রিপোর্টে বলা হয়েছে, বোর্ডের কাছে দিল্লি অনুরোধ করেছে পন্থকে যাতে অতিরিক্ত ক্রিকেটার হিসাবে দলে রাখা যায়। তাতে যদি পরবর্তীতে ছাড়পত্র পাওয়া যায়, তখনই পন্থকে দলে নিয়ে আসা যাবে।

যদিও একটি ইংরেজি দৈনিক তাদের রিপোর্টে জানিয়েছে, এক সপ্তাহ আগেই পন্থকে খেলার ছাড়পত্র দিয়ে দিয়েছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি। তিনি নাকি এই মুহূর্তে আইপিএলের বিজ্ঞাপনের শুটিংয়ে ব্যস্ত। কিন্তু এখনও পর্যন্ত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি বা বোর্ড এই বিষয়ে সরকারী ভাবে কিছু জানায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement