WTC Final 2023

টেস্ট বিশ্বকাপ শুরুর চার দিন আগে হঠাৎ অবসর ঘোষণা ডেভিড ওয়ার্নারের, কবে শেষ ম্যাচ খেলবেন?

স্ট্রেলিয়ার ওপেনার ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবেন। অ্যাশেজও খেলবেন। ছ’মাস পর অবসর নেবেন বলে জানালেন ডেভিড ওয়ার্নার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৭:৪৯
David Warner

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ওপেনার ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবেন। অ্যাশেজও খেলবেন। আগামী বছর জানুয়ারি মাসে ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে খেলে অবসর নেবেন ওয়ার্নার। ছ’মাস আগেই অবসর নেওয়ার কথা জানিয়ে দিলেন তিনি।

লন্ডনে রয়েছেন ওয়ার্নার। সেখানে প্রস্তুতি নিচ্ছেন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার জন্য। ৭ জুন থেকে শুরু সেই ম্যাচ। তার পর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। শনিবার ওয়ার্নার বলেন, “রান করতে হবে দলে থাকতে হলে। আমি বার বার বলেছি যে, ২০২৪ সালের বিশ্বকাপেই আমার শেষ ম্যাচ হতে পারে। আমি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলব না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং অ্যাশেজে খেলার পর আমি পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে খেলব। সেখানেই আমার শেষ ম্যাচ হবে।”

Advertisement

ওয়ার্নার মনে করেন অস্ট্রেলিয়ার টেস্ট দলে তাঁর জায়গা পাকা নয়। রান না করলে দলে জায়গা পাবেন না তিনি। ইংল্যান্ডে মোট ছ’টি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। সেই ম্যাচগুলিতে তিনি জায়গা পাবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে ওয়ার্নারের। তিনি বলেন, “আমি ২০২৪ সালের বিশ্বকাপ খেলতে চাই। এটা সব সময় আমার মাথায় চলতে থাকে। তার আগে অনেক ক্রিকেট বাকি। ফেব্রুয়ারি থেকে বিশ্রাম। আইপিএল খেলব, আরও কিছু টি-টোয়েন্টি লিগে খেলব। জুন মাসের আগে রানে ফিরতে সেগুলো কাজে লাগবে। আমি নিউ সাউথ ওয়েলসের হয়ে শিল্ড গেমও খেলতে পারি।”

১০৩টি টেস্ট খেলেছেন ওয়ার্নার। ৮১৫৮ রান করেছেন। ২৫টি শতরান রয়েছে তাঁর। ২০১১ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় ওয়ার্নারের। এক দিনের ক্রিকেটে ১৪২টি ম্যাচ খেলা ওয়ার্নার ৬০৩০ রান করেছেন। ১৯টি শতরান রয়েছে তাঁর ৫০ ওভারের ক্রিকেটে। ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে ২৮৯৪ রান করেছেন ওয়ার্নার। একটি শতরান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement