Asia Cup 2023

শ্রীলঙ্কার কাছে হারতেই দেশে ফিরলেন শাকিব, সঙ্গে এক সতীর্থ

শ্রীলঙ্কা ম্যাচের পর বাংলাদেশের ক্রিকেটারদের তিন দিনের ছুটি দিয়েছেন কোচ হাথুরুসিংহে। সম্ভভত সে কারণেই দেশে ফিরে এসেছেন শাকিব। আর এক ক্রিকেটারের ফেরার সিদ্ধান্ত পূর্ব পরিকল্পিত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৩০
picture of Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

এশিয়া কাপের সুপার ফোরের দু’টি ম্যাচ হেরে চাপে বাংলাদেশ। পাকিস্তানের পর শ্রীলঙ্কার কাছেও হারতে হয়েছে শাকিব আল হাসানের দলকে। শনিবার হারের পর রবিবার সকালের বিমানে দেশে ফিরলেন বাংলাদেশের অধিনায়ক। দেশে ফিরেছেন আরও এক ক্রিকেটার।

Advertisement

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে শ্রীলঙ্কা ম্যাচের পর ঢাকায় ফেরার কথা ছিল মুশফিকুর রহিমের। তাঁর সঙ্গেই রবিবার সকালে দেশে ফিরেছেন শাকিবও। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে খবর দুই ক্রিকেটারই ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে ১৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় ফিরে যাবেন। উল্লেখ্য, এশিয়া কাপের সুপার ফোর পর্বে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে ১৫ সেপ্টেম্বর।

শাকিব কেন প্রতিযোগিতার মাঝে দেশে ফিরেছেন, তা জানা যায়নি। সূত্রের খবর, শ্রীলঙ্কা ম্যাচের পর ব্যক্তিগত কাজে কলম্বো থেকে দুবাই যাওয়ার কথা ছিল শাকিবের। কিন্ত দল খারাপ পারফরম্যান্স করায় সেই পরিকল্পনা বাতিল করে ঢাকায় ফিরেছেন তিনি। তাঁর পরিবার এখন ঢাকায় রয়েছে। হয়তো পরিবারের সঙ্গে সময় কাটিয়ে মানসিক ভাবে তরতাজা হতে চাইছেন তিনি।

শ্রীলঙ্কা ম্যাচের পর জাতীয় দলের ক্রিকেটারদের তিন দিনের ছুটি দিয়েছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। দলের কোনও অনুশীলন রাখেননি। তাই কলম্বোয় আপাতত কোনও কাজ নেই বাংলাদেশের ক্রিকেটারদের। সে কারণেই হয়তো পরিবারের সঙ্গে থাকতে দেশে ফিরে এসেছেন শাকিব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement