Asia Cup 2022

বিরাট কত রান করল তা নিয়ে মাথা ঘামাতেই রাজি নন দ্রাবিড়, এর থেকেও বড় চিন্তা আছে তাঁর

বিরাট কোহলী কত রান করলেন তা নিয়ে ভাবতে রাজি নন রাহুল দ্রাবিড়। তিনি চান বিরাটের করা রান দলের কাজে লাগুক। পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে জানালেন আবেশের জ্বর হয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ২৩:২০
দীর্ঘ দিন ধরে রান পাচ্ছিলেন না বিরাট।

দীর্ঘ দিন ধরে রান পাচ্ছিলেন না বিরাট। —ফাইল চিত্র

বিরাট কোহলী কত রান করলেন তা নিয়ে ভাবতে রাজি নন রাহুল দ্রাবিড়। ভারতীয় কোচ জানালেন যে, তিনি নজর দেবেন বিরাট রানটা কী ভাবে করল তার উপর এবং সেই রান দলের কতটা কাজে লাগল। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে সাংবাদিক বৈঠকে জানালেন দ্রাবিড়।

দীর্ঘ দিন ধরে রান পাচ্ছিলেন না বিরাট। এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ভাল শুরু করলেও আউট হয়ে যান। হংকংয়ের বিরুদ্ধে যদিও ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। কিন্তু বিরাটের স্ট্রাইক রেট বার বার চিন্তায় রাখছে দলকে। দ্রাবিড় যদিও সে সব নিয়ে ভাবতে রাজি নন। ভারতের প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়িয়ে দ্রাবিড় বলেন, “বিশ্রামের পর ফিরে এসেছে বিরাট। খুব তরতাজা রয়েছে। এখানে আশা করি সব ম্যাচই খেলতে পারবে। মাঠে সময় কাটাতে হবে। আশা করছি ও রানে ফিরবে এবং এই প্রতিযোগিতায় ভাল ছন্দে খেলবে।”

Advertisement

সকলে বিরাটের রানে ফেরা নিয়ে চিন্তা করলেও দ্রাবিড় তা করছেন না। ভারতের কোচ বলেন, “আমরা এটা দেখছি না বিরাট কত রান করল। সকলে বিরাটের পরিসংখ্যান নিয়ে ব্যস্ত। আমাদের কাছে সেটা নয়। আমরা দেখছি কোন সময়ে দাঁড়িয়ে ও রানটা করছে। সব সময় ৫০ বা ১০০ রানটা বড় নয়। টি-টোয়েন্টি ক্রিকেটে অল্প রানও বড় হয়ে যায়। আমরা চাই বিরাট ভাল খেলুক।”

গত ম্যাচে চার ওভারে ৫৩ রান দিয়েছিলেন আবেশ খান। দ্রাবিড় জানালেন ভারতীয় পেসারের জ্বর হয়েছে। তিনি বলেন, “আবেশের শরীর খারাপ। এই আবহাওয়ায় জ্বর হয়েছে। চিকিৎসকরা দেখছেন। আশা করছি খুব তাড়াতাড়ি ঠিক হয়ে যাবে। রবিবার বা এই প্রতিযোগিতার পরের ম্যাচগুলোতে দেখা যাবে ওকে।” পাকিস্তান ম্যাচের আগে ভারতের পেস আক্রমণ নিয়েও মুখ খুললেন দ্রাবিড়। যশপ্রীত বুমরাহীন এই পেস আক্রমণ সম্পর্কে দ্রাবিড় বলেন, “আমাদের পেসাররা পাকিস্তানের পেসারদের মতো ১৪৫-১৪৭ কিলোমিটার গতিতে বল করে না এটা ঠিক। কিন্তু ভুবনেশ্বর কুমাররা ভাল বল করছে। আমি বিশ্বাস করি আমাদের দলের বোলিং আক্রমণ দুর্দান্ত। ওরা পারফর্ম করে দেখাবে।”

পাকিস্তানের বিরুদ্ধে গত রবিবার ঋষভ পন্থকে খেলানো হয়নি। হংকংয়ের বিরুদ্ধে যদিও হার্দিক পাণ্ড্যকে বিশ্রাম দিয়ে খেলানো হয় পন্থকে। দ্রাবিড় বলেন, “আমাদের দলে কোনও প্রথম পছন্দের উইকেটরক্ষক নেই। প্রয়োজন অনুযায়ী খেলানো হয়। পাকিস্তানের বিরুদ্ধে মনে হয়েছিল দীনেশ কার্তিককে বেশি দরকার। কাউকে বাদ দেওয়া খুব কঠিন। কিন্তু আমাদের তো সেরা একাদশ বেছে নিতেই হবে। আমাদের এমন একটা দল রয়েছে, যেখানে যে কেউ খেলতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement