Sachin Tendulkar

প্রথম বার দেওধর ট্রফিতে সুযোগ পেলেন সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন

আগামী ২৪ জুলাই থেকে পুদুচেরিতে শুরু হচ্ছে দেওধর ট্রফি। দক্ষিণাঞ্চল দলের হয়ে সুযোগ পেলেন সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন। আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার সুবাদে দলে রাখা হয়েছে তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৬:৫১
arjun tendulkar

অর্জুন তেন্ডুলকর। — ফাইল চিত্র

আগামী ২৪ জুলাই পুদুচেরিতে শুরু হতে চলেছে দেওধর ট্রফি। সেখানে দক্ষিণাঞ্চলের হয়ে সুযোগ পেলেন সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন। তবে প্রথম একাদশে থাকবেন কি না তা এখনও নিশ্চিত নয়। এই প্রথম দেওধর ট্রফিতে খেলতে চলেছেন অর্জুন।

দক্ষিণাঞ্চলের অন্তর্গত রাজ্যগুলির সেরা ক্রিকেটাররাই দেওধর ট্রফিতে খেলতে চলেছেন। তবে তামিলনাড়ুর বি সাই সুদর্শনের মতো কিছু ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসাবে রাখা হয়েছে। ওই সময় সুদর্শন এমার্জিং এশিয়া কাপ খেলতে ব্যস্ত থাকবেন। অর্জুন এমনিতে মুম্বইয়ের ছেলে। কিন্তু ঘরোয়া ক্রিকেটে তিনি এখন খেলেন গোয়ার হয়ে, যা দক্ষিণাঞ্চলের অন্তর্গত। তাই দক্ষিণাঞ্চলের দলে সুযোগ পেয়েছেন তিনি।

Advertisement

বাঁ হাতি পেস বোলার অর্জুন শেষের দিকে নেমে চালিয়ে খেলতে পারেন। বহু জল্পনার পর গত বারের আইপিএলের মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন। তবে খুব বেশি ম্যাচে খেলতে পারেননি। তবে ঘরোয়া ক্রিকেটে খুব খারাপ খেলেননি। বিজয় হজারে ট্রফিতে গোয়ার হয়ে সাতটি ম্যাচে আটটি উইকেট নিয়েছিলেন। অগস্টে এমার্জিং অলরাউন্ডার্স শিবিরে ডাক পেয়েছেন।

অর্জুনের সঙ্গে দক্ষিণাঞ্চল থেকে থাকছেন দুই উঠতি প্রতিভা বিদ্যাথ কাভেরাপ্পা এবং বিজয়কুমার বিশাখ। থাকছেন ভি কৌশিকও। এঁরা প্রত্যেকেই ঘরোয়া ক্রিকেটে ভাল খেলেছেন। অর্জুনের নাম যোগ করায় দক্ষিণাঞ্চলের বোলিংয়ে বৈচিত্র বাড়তে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement