Copa America 2021

Copa America: থামল জয়ের দৌড়, নেমার-হীন ব্রাজিল আটকে গেল ইকুয়েডরের কাছে

পরের রাউন্ডে যাওয়া নিশ্চিত হয়ে যাওয়া এই ম্যাচে অনেককে বিশ্রাম দিয়েছিলেন ব্রাজিলের কোচ তিতে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ০৭:৩২
গোলদাতা মিলিটাও।

গোলদাতা মিলিটাও। ছবি টুইটার

ব্রাজিলের জয়রথ থামিয়ে দিল ইকুয়েডর। টানা ১১ ম্যাচ পর জিততে পারল না ব্রাজিল। রবিবার কোপা আমেরিকার গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে ম্যাচ শেষ হল ১-১ অমীমাংসিত অবস্থায়।

পরের রাউন্ডে যাওয়া নিশ্চিত হয়ে যাওয়া এই ম্যাচে অনেককে বিশ্রাম দিয়েছিলেন ব্রাজিলের কোচ তিতে। তার মধ্যে ছিলেন নেমারও। প্রথম একাদশে সুযোগ পান গ্যাব্রিয়েল বারবোসা, এভার্টন, ডগলাস লুইস, ফ্যাবিনহোর মতো ফুটবলাররা। আক্রমণভাগে লুকায় পাকুয়েতা ভাল খেললেও বাকিরা সে ভাবে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ। তাও এডের মিলিটাওয়ের গোলে প্রথমার্ধে এগিয়ে যায় ব্রাজিল।

Advertisement

দ্বিতীয়ার্ধে সমতা ফেরান অ্যাঞ্জেল মিনা। ব্রাজিলকে দ্বিতীয়ার্ধে কিছুটা ক্লান্ত দেখাচ্ছিল। শেষমেশ ডগলাসের বদলে কাসেমিরো নামায় খেলায় গতি আসে। কিন্তু জয়সূচক গোল খুঁজে পায়নি ব্রাজিল। যোগ্যতা অর্জন নিশ্চিত হয়ে যাওয়ায় ইকুয়েডরকেও খুব বেশি আক্রমণে উঠে আসতে দেখা যায়নি। ব্রাজিলের গ্রুপের অন্য ম্যাচে পেরু ১-০ ব্যবধানে হারিয়েছে ভেনেজুয়েলাকেও। ফলে গ্রুপে সবার তলায় শেষ করে বিদায় নিল ভেনেজুয়েলা। ব্রাজিলের সঙ্গেই গ্রুপ থেকে যোগ্যতা অর্জন করল কলম্বিয়া, ইকুয়েডর এবং পেরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement