Pet Care

রোজ রাতে স্বামীর সঙ্গে এক বিছানায় থাকে বাড়িরই সদস্য, আলাদা শুতে হলেও অসুখী নন স্ত্রী

বাড়িতেই রয়েছে এমন এক তৃতীয় সদস্য যে তাঁর স্বামীকে ছাড়া ঘুমোতে পারে না। তাই রোজ রাতে স্বামীকে ছেড়ে আলদাই শুতে তাঁকে। জানালেন ব্রিটেনের এক পঞ্চাশোর্ধ্ব মহিলা।

Advertisement
সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৭:৪৫
স্বামী-স্ত্রীর মাঝে তৃতীয় সদস্য।

স্বামী-স্ত্রীর মাঝে তৃতীয় সদস্য। —ফাইল চিত্র

৫২ বছর বয়সি স্যাম গ্র্যান্ট ও তাঁর স্বামী ৫৪ বছর বয়সি ক্রেগ একই বাড়িতে থেকেও একসঙ্গে শুতে পারেন না। স্বামীকে ছেড়ে আলদাই শুতে হয় স্যামকে। কারণ বাড়িতেই রয়েছে এমন এক তৃতীয় সদস্য যে ক্রেগকে ছাড়া ঘুমোতে পারে না। না, কোনও সতীন নেই স্যামের। তৃতীয় সদস্যটি হল তাঁদের পোষা কুকুর। চার বছর বয়সি বুলডগ প্রজাতির কুকুরটির নাম ডেনিস।

Advertisement

ব্রিটেনের উইল্টশায়ারের বাসিন্দা ওই দম্পতি সমাজমাধ্যমে জানিয়েছেন, নিজেদের কুকুরকে তাঁরা এতই ভালবাসেন যে, তাঁর আদরযত্নে কোনও রকম ত্রুটি রাখতে চান না। সকাল ও রাতের খাবার খাইয়ে দিতে হয় তাকে। কুকুরের বসার জন্য রয়েছে আলাদা আসনও। সাধারণ কুকুরের মতো করে নয়, ডেনিসকে খাওয়ানো হয় কাঁটাচামচে করে। প্রতিটি গ্রাসের মাঝে মুছে দিতে হয় মুখ। রাতে ক্রেগ ছাড়া আর কারও সঙ্গে ঘুমোতে পারে না কুকুরটি। তাই তাকে জায়গা করে দিতে আলাদাই শুতে হয় দম্পতিকে। তবু কুকুরের প্রতি কোনও রাগ নেই তাঁর দাবি স্যামের।

বাড়িতে লোকজন আসলেও খুব খুশি হয় ডেনিস, জানান স্যাম ও ক্রেগ।

বাড়িতে লোকজন আসলেও খুব খুশি হয় ডেনিস, জানান স্যাম ও ক্রেগ। —ফাইল চিত্র

দম্পতির দাবি, তাঁদের দুই সন্তান লে ও জর্ডান এখন কর্মসূত্রে বাইরে থাকেন। ছেলেরা বড় হয়ে যাওয়ার পর একাকিত্ব গ্রাস করছিল তাঁদের। তখনই ডেনিসকে দত্তক নেন তাঁরা। সে এখন তাঁদের ছেলে হয়ে গিয়েছে। দম্পতির জানিয়েছেন স্বভাবগত ভাবে ডেনিস খুবই শান্ত। তাঁরা যা খান, সেই খাবারই খেয়ে নেয় সে। তবে স্যামন মাছ, ডিম ভাজা ও সসেজ খেতে খুবই ভালবাসে সে। বাড়িতে লোকজন আসলেও খুব খুশি হয় ডেনিস, জানান স্যাম ও ক্রেগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement