Makeup Hacks

অনলাইনে নতুন নতুন প্রসাধনী কিনছেন? কোন ৫ সামগ্রী ফ্রিজে রাখতে হবে?

বেশ কিছু প্রসাধনী আছে যেগুলি ফ্রিজে রাখলে দীর্ঘ দিন ভাল থাকে এবং ত্বকেও ভাল কাজ করে। জেনে নিন এই তালিকায় কোন কোন প্রসাধনী আছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১১:১৩
Image of Makeup kit.

—প্রতীকী ছবি।

রূপচর্চা করতে আমরা বিভিন্ন ধরনের প্রসাধনী ব্যবহার করি। গরমে যেমন আমাদের অবস্থা নাজেহাল, তেমনই এই মরসুমে রূপটানের প্রসাধনীগুলিরও বেহাল দশা হয়। মেয়াদ উত্তীর্ণ না হলেও সেগুলি আর গরমে ব্যবহারের যোগ্য থাকে না। ফলে কেবল ব্যবহার করলেই হবে না, জানতে হবে পণ্যগুলির সঠিক সংরক্ষণ পদ্ধতিও। এমন বেশ কিছু প্রসাধনী আছে, যেগুলি ফ্রিজে রাখলে দীর্ঘ দিন ভাল থাকে এবং ত্বকেও ভাল কাজ করে। জেনে নিন এই তালিকায় কোন কোন প্রসাধনী আছে।

Advertisement
Image of Makeup.

বেশ কিছু প্রসাধনী আছে, যেগুলি ফ্রিজে রাখলে দীর্ঘ দিন ভাল থাকে। ছবি: সংগৃহীত।

টোনার: নিয়মিত টোনার ব্যবহার করেন? টোনারের বোতলটি ফ্রিজে রাখতে পারেন। এ ধরনের প্রসাধনীগুলিও ফ্রিজে রাখলে অনেক দিন ভাল থাকে। আর ঠান্ডা টোনার দিয়ে মুখ পরিষ্কার করে নিলে মেকআপ দীর্ঘস্থায়ী হয়।

ক্রিম: নাইট ক্রিম, ডে ক্রিম, আই ক্রিমের মতো প্রসাধনীও ফ্রিজে রাখা ভাল। ঠান্ডা আই ক্রিম চোখের ক্লান্তি ও ফোলা ভাব দূর করতে সাহায্য করে। এ সব ক্রিম ফ্রিজ থেকে বার করে ত্বকে লাগালে বেশি আরাম পাবেন।

লিপস্টিক: ফ্রিজে লিপস্টিক ভরে রাখতে পারেন। এতে লিপস্টিকের মধ্যে থাকা প্রাকৃতিক তেল অনেক দিন ভাল থাকে। ফলে দীর্ঘ দিন লিপস্টিকের রং এক রকম থাকে, আর্দ্র ভাবও নষ্ট হয় না।

অ্যালো ভেরা জেল: ফ্রিজে অ্যালো ভেরা জেল রেখে দিলে অনেক দিন ভাল থাকে। বিশেষ করে ত্বক রোদে পুড়ে গেলে কিংবা ত্বকে অ্যালার্জির সমস্যা হলে ঠান্ডা অ্যালো ভেরা জেল দ্রুত আরাম দেয়।

নেলপলিশ: ফ্রিজে অবশ্যই রাখুন নেলপলিশ। বাইরে রাখলে অনেক সময়ে গরমে নেলপলিশ জমাট বেঁধে যায়। কিন্তু ফ্রিজে রাখলে তা হবে না আর লাগানোর পর নখেও থাকবে বেশি দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement