Bizarre

৫ লক্ষ টাকা দাও, বৌ নিয়ে যাও! স্ত্রীকে ফেরত আনতে গিয়ে শাশুড়ির দাবি শুনে মাথায় হাত স্বামীর

স্ত্রী বাপের বাড়ি চলে গিয়েছেন। স্ত্রীর মায়ের দাবি, তাঁর মেয়েকে ফেরত পেতে হলে দিতে হবে ৫ লক্ষ টাকা। স্ত্রীকে কাছে পেতে এত টাকা কী ভাবে জোগাড় করবেন, ভেবেই হিমশিম স্বামী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১৪:০৭
Agra Woman Demands Rs 5 Lakhs From Son-In-Law To Let Her Daughter Return To Him

বৌকে কাছে পেতে দিতে হবে টাকা। গ্রাফিক: সনৎ সিংহ।

অভিমান করে বাপের বাড়ি চলে গিয়েছেন স্ত্রী। আর স্ত্রীর মানভঞ্জন করতে শ্বশুরবাড়ির দুয়ারে হত্যে দিয়ে পড়ে আছেন স্বামী। ছোটগল্পে, উপন্যাসে, এমনকি সিনেমার পর্দায় এমন মান-অভিমানের খেলা চলেই। অভিমান কমে এলে আবার স্বামী-স্ত্রী পরস্পরের হাতে হাত রেখে নিজেদের গন্তব্যে ফিরেও আসেন। তবে বাস্তবে কিন্তু সব সময় এমন হয় না। আগরার এক সাম্প্রতিক ঘটনা তার অন্যতম উদাহরণ। স্ত্রী বাপের বাড়ি চলে গিয়েছেন। স্ত্রীর মায়ের দাবি, তাঁর মেয়েকে ফেরত পেতে হলে দিতে হবে ৫ লক্ষ টাকা। স্ত্রীকে কাছে পেতে এত টাকা কী ভাবে জোগাড় করবেন ভেবেই হিমশিম স্বামী। সূত্রের খবর, এর আগেও এক বার এমন হয়েছিল। সে বারও শাশুড়িকে টাকা দিয়েই স্ত্রীকে ফিরিয়ে এনেছিলেন ওই ব্যক্তি। তবে টাকার পরিমাণ সে বার কম ছিল।

Advertisement

২০২২ সালে সম্বন্ধ করেই বিয়ে হয় দু’জনের। সংসারে তেমন কোনও অশান্তি ছিল না। ঠিকঠাকই চলছিল সব। হঠাৎই বিয়ের এক বছরের মাথায় কোনও কারণ ছাড়াই নিজের বাবা-মায়ের কাছে চলে গিয়েছিলেন স্ত্রী। স্ত্রীর অভিমান কমাতে কোনও কসুর করেননি ওই ব্যক্তি। কিন্তু, স্ত্রী কিছুতেই ফিরতে চাইছিলেন না। শেষ পর্যন্ত শাশুড়ির দাবি অনুযায়ী ৫০ হাজার টাকা দিয়ে স্ত্রীকে ঘরে ফিরিয়ে এনেছিলেন। তার পর বছরখানেক আবার সব মসৃণ ছিল। ফের একই ঘটনার পুনরাবৃত্তি। স্ত্রী জানিয়েছেন, ৫ লক্ষ টাকা তাঁর মায়ের হাতে তুলে না দিলে তিনি কিছুতেই ফিরবেন না স্বামীর ঘরে। এত টাকা দেওয়ার সামর্থ্য নেই। তাই স্ত্রীকে ফিরে পেতে আদালতের দ্বারস্থ হয়েছেন স্বামী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement