Baby delivered on bus

রাখি পরাতে যাওয়ার পথে প্রসববেদনা, তেলঙ্গানায় কন্ডাকটরের সহায়তায় বাসে প্রসব তরুণীর

তেলঙ্গানা রাজ্য সড়ক পরিবহণ দফতরের বাসে চেপে রাখি পরাতে যাচ্ছিলেন তরুণী। তাঁর নাম সন্ধ্যা। আচমকায় পথে প্রসব যন্ত্রণা শুরু হয়। বাসে সে সময় উপস্থিত ছিলেন এক নার্স।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ২০:২৭
Woman goes into labour in bus in telengana conductor helps to deliver baby

মহিলা কন্ডাকটরের সহায়তায় বাসেই সন্তান প্রসব করলেন তরুণী। ছবি: সংগৃহীত।

বাসে চেপে রাখি পরাতে যাচ্ছিলেন তরুণী। পথে প্রসবযন্ত্রণা শুরু হয়। মহিলা কন্ডাকটরের সহায়তায় বাসেই সন্তান প্রসব করলেন তরুণী। তেলঙ্গানার ঘটনা। ওই মহিলাকে পরে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তিনি এবং তাঁর সন্তান এখন সুস্থ রয়েছেন।

Advertisement

তেলঙ্গানা রাজ্য সড়ক পরিবহণ দফতরের বাসে চেপে রাখি পরাতে যাচ্ছিলেন তরুণী। তাঁর নাম সন্ধ্যা। আচমকায় পথে প্রসব যন্ত্রণা শুরু হয়। বাসে সে সময় উপস্থিত ছিলেন এক নার্স। তিনি এবং মহিলা কন্ডাকটর এগিয়ে আসেন। তার পর তাঁদের সহায়তায় সন্তান প্রসব করেন তরুণী। ঘটনাটি সমাজমাধ্যমে পোস্ট করেছেন তেলঙ্গানা রাজ্য সড়ক পরিবহণ দফতরের ম্যানেজিং ডিরেক্টর ভিসি সজ্জনর। তিনি জি ভারতী নামে ওই কন্ডাকটরকে অভিনন্দন জানিয়েছেন। এ-ও জানিয়েছেন, ভারতীর তৎপরতায় মা এবং শিশু এখন সুস্থ রয়েছেন। এই পোস্ট দেখে সমাজমাধ্যমের বেশ কয়েক জন ব্যবহারকারী কন্ডাকটরের প্রশংসা করেছেন।

গত ২৯ মে প্রায় একই ঘটনা হয়েছে কেরলের ত্রিশূরে। সেখানে সরকারি বাসে চেপে কোঝিকোড় যাচ্ছিলেন ৩৭ বছরের তরুণী। সঙ্গে ছিলেন তাঁর স্বামী। বাসে প্রসব যন্ত্রণা শুরু হয় তাঁর। সঙ্গে সঙ্গে বাসটি ঘুরিয়ে হাসপাতালে নিয়ে যান চালক। আগে থেকে সেখানে খবর দিয়ে রেখেছিলেন তিনি। চিকিৎসক এবং নার্সেরা বাসে উঠে তরুণীর সন্তান প্রসব করান।

আরও পড়ুন
Advertisement