Air India

Covid Hong Kong: বাড়ছে করোনা সংক্রমণ, হংকংয়ে যাতায়াতের সমস্ত উড়ান বাতিল করে দিল এয়ার ইন্ডিয়া

সোমবারই চিনে করোনায় মৃত্যু হয়েছে তিনজনের, হংকংয়েও শুরু হয়ে গিয়েছে করোনার নিয়ম নিয়ে কড়াকড়ি। এর মধ্যেই এই সিদ্ধান্ত ভারতের বিমান সংস্থার।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ১১:৫৩
 হংকং থেকে যাতায়াতের সমস্ত উড়ান বাতিল করল এয়ার ইন্ডিয়া।

হংকং থেকে যাতায়াতের সমস্ত উড়ান বাতিল করল এয়ার ইন্ডিয়া। ফাইল ছবি

সোমবারই চিন জানিয়েছে, করোনায় এক দিনে তিন জনের মৃত্যু হয়েছে সাংহাইতে। বহুদিন পর করোনায় ফের মৃত্যু হল চিনে। অন্যদিকে হংকংয়েও কোভিড পরিস্থিতি নিয়ে শুরু হয়ে গিয়েছে করোনার বিধির কড়াকড়ি। সেই নিয়মের জেরেই আপাতত হংকংয়ে যাওয়া এবং হংকং থেকে দেশে ফেরার সমস্ত উড়ান বাতিল করল ভারতের বিমান পরিবহণ সংস্থা এয়ার ইন্ডিয়া।

রবিবারই এ ব্যাপারে একটি বিবৃতি দিয়ে বিমান সংস্থাটি জানিয়েছে, হংকংয়ের কোভিড সংক্রান্ত বিধিনিষেধের কড়াকড়ির কথা মাথায় রেখে এবং ভারত থেকে এই মুহূর্তে হংকংয়ে যাওয়ার তেমন চাহিদা না থাকায় আপাতত হংকংয়ে যাওয়া-আসার ১৯ এবং ২৩ এপ্রিলের সমস্ত উড়ান বাতিল করা হয়েছে। হংকংয়ের নতুন কোভিড বিধি অনুযায়ী ৪৮ ঘণ্টা আগের কোভিড নেগেটিভ রিপোর্ট থাকলে তবেই ভারত থেকে যাত্রীরা হংকংয়ে যেতে পারবেন।

প্রসঙ্গত, করোনা নিয়ে চিন দীর্ঘদিন ধরেই জিরো টলারেন্স নীতি নিয়েছে। তারপরও করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় উদ্বেগ বেড়েছে চিনের বাসিন্দাদের। উল্লেখ্য, এর আগে জানুয়ারি মাসে ভারত-সহ আটটি দেশের উড়ানের উপর দু’ সপ্তাহের নিষেধাজ্ঞা চাপিয়েছিল হংকং সরকার। ভারত ছাড়া ওই আটটি দেশের মধ্যে ছিল ব্রিটেন, অস্ট্রেলিয়া, কানাডা, আমেরিকা, ফ্রান্স, পাকিস্তান এবং ফিলিপিন্সও। হংকং তখন জানিয়েছিল, স্থানীয় কোভিড পরিস্থিতির আচমকা অবনতি হওয়ার কারণেই এই নিষেধাজ্ঞা। এ বারও চিনে কোভিড পরিস্থিতির অবনতি হতে না হতেই হংকংয়ে কোভিড বিধি নিয়ে কড়াকড়ি শুরু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement