corona

Covid Death in Shanghai: নতুন করে লকডাউন ঘোষণার পর সাংহাইয়ে কোভিডে ৩ জনের মৃত্যু, আক্রান্ত নবজাতকও

ওমিক্রন রূপে ত্রস্ত সাংহাই। হু হু করে বাড়ছে সংক্রমণ। কড়া লকডাউনের মধ্যেও রবিবার এক দিনে করোনা আক্রান্ত হয়েছেন ২২,০০০ মানুষ।

Advertisement
সংবাদ সংস্থা
সাংহাই শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ০৭:৫৯
আড়াই কোটি সাংহাইবাসীর একাধিক বার করোনা পরীক্ষা করছে প্রশাসন।

আড়াই কোটি সাংহাইবাসীর একাধিক বার করোনা পরীক্ষা করছে প্রশাসন। ছবি: রয়টার্স।

লকডাউনের কড়াকড়িতেও বাগে আনা যাচ্ছে না করোনা সংক্রমণ। সাংহাইয়ে রবিবার এক দিনে করোনা আক্রান্ত হয়েছেন ২২ হাজার মানুষ। এর মধ্যে করোনায় মৃত্যুর খবর দিল সাংহাই প্রশাসন। নতুন করে লকডাউন ঘোষণার পর এক দিনে তিন জনের মৃত্যু হল সেখানে।

বিশেষজ্ঞরা বলছেন, ওমিক্রন ও ডেল্টা রূপে সংক্রামিতের সংখ্যা বাড়লেও মৃত্যুহার অপেক্ষাকৃত কম। তবে সাংহাইয়ে করোনা আক্রান্তের সংখ্যা যে ভাবে বাড়ছে, তা রীতিমতো উদ্বেগজনক। সাংহাই প্রশাসন জানাচ্ছে, ১০ দিনের নবজাতক থেকে ১০০ বছর বয়সি বৃদ্ধ, ওমিক্রন থেকে কেউই রক্ষা পাচ্ছেন না।

Advertisement

গত মার্চে উত্তর-পূর্বাঞ্চলীয় জিলিন প্রদেশে দু’জনের করোনায় মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। এর কিছু দিনের মধ্যে কড়া লকডাউনের পথে হাঁটে প্রশাসন। তার পর এই প্রথম এক সঙ্গে তিন জনের মৃত্যুর খবর দিল প্রশাসন। জানা গিয়েছে, মৃতদের বয়স ৮৯ থেকে ৯১ বছরের মধ্যে।

এই পরিস্থিতিতে কড়া লকডাউন জারি রাখছে সাংহাই প্রশাসন। অন্য দিকে, বেশ কিছু আবাসনকে ‘সেফ হোম’ করা নিয়ে আমজনতার ক্ষোভও বাড়ছে। আড়াই কোটি সাংহাইবাসীর পর্যায়ক্রমে করোনা পরীক্ষা করছে প্রশাসন। তবু সংক্রমণে লাগাম টানা যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement