Delhi Heat Wave Warning

দিল্লির তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াল, তাপপ্রবাহের সতর্কতা হাওয়া অফিসের! দহনে কাহিল রাজধানী

সোমবার রাজধানীর তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সারা দিনে মেঘলা আকাশ থাকলেও ভ্যাপসা গরমে দিল্লিবাসী কাহিল হবে বলে জানিয়েছে তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০৮:৪৮
Heatwave warning in Delhi as temperature crosses 45 degree in some areas

তাপপ্রবাহের সতর্কতা দিল্লিতে। ফাইল চিত্র।

প্রবল গরমে নাভিশ্বাস ওঠার অবস্থা দিল্লিবাসীর। রবিবার সেখানে তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিনে রাজধানীতে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী থাকবে। এমনকি তাপপ্রবাহের সতর্কতাও জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফে।

দিল্লির মধ্যে রবিবার সর্বাধিক তাপমাত্রা ছিল নজফগড়ে (৪৬.৩ ডিগ্রি সেলসিয়াস)। সোমবার এই তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সারা দিনে মেঘলা আকাশ থাকলেও ভ্যাপসা গরমে দিল্লিবাসী কাহিল হবে বলে জানিয়েছে তারা। তবে দুপুরের দিকে ২৫ থেকে ৩০ কিমি বেগে হাওয়া দিতে পারে রাজধানীতে। দু’দিনের তাপপ্রবাহের সতর্কতা জারি করার পাশাপাশি স্বস্তির খবরও দিয়েছে আবহাওয়া দফতর। পশ্চিমি ঝঞ্ঝার কারণে আগামী বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে দিল্লিতে। সে ক্ষেত্রে গরম কমার সম্ভাবনা রয়েছে।

Advertisement

দিল্লির আঞ্চলিক আবহাওয়া দফতরের এক কর্তা জানিয়েছেন, সর্বোচ্চ তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছুঁলে এবং একই তাপমাত্রা টানা দু’দিন ধরে থাকলে, সেই নির্দিষ্ট এলাকায় তাপপ্রবাহ চলছে বলে জনসাধারণকে সতর্ক করা হয়। দিল্লিতেও একই পরিস্থিতি লক্ষ করে তাপপ্রবাহের কথা জানানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement