Cow Hug Day

বাম সরকারের চেয়ে ভাল কাজ করে গরু, কটাক্ষ কেরল বিজেপির সভাপতি কে সুরেন্দ্রনের

গত সোমবার একটি বিজ্ঞপ্তি জারি করে ১৪ ফেব্রুয়ারি ‘ভ্যালেন্টাইনস ডে’ বা প্রেম দিবসের দিন গবাদি পশু প্রেমিকদের ‘গো-আলিঙ্গন দিবস’ পালন করার আর্জি জানিয়েছিল পশু কল্যাণ পরিষদ।

Advertisement
সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ০০:৩০
Picture of cow and BJP leader K Surendran.

কেরলে বাম সরকারকে কটাক্ষ বিজেপি সভাপতি কে সুরেন্দ্রনের। ফাইল চিত্র।

‘ভ্যালেন্টাইনস ডে’ বা প্রেম দিবসের দিন কেন্দ্রীয় সংস্থা পশু কল্যাণ পরিষদের ‘গো-আলিঙ্গন দিবস’ পালনের আর্জিকে স্বাগত জানালেন কেরল বিজেপি-র সভাপতি কে সুরেন্দ্রন। সেই সঙ্গে তাঁর কটাক্ষ, জনসাধারণের জন্য পিনারাই বিজয়নের বাম সরকারের চেয়ে ভাল কাজ করে গরু।

গো-আলিঙ্গন দিবস পালন করা নিয়ে প্রশ্ন করা হলে বৃহস্পতিবার তিনি বলেন, “প্রেম দিবসে ভালবাসার উদ্‌যাপন করতে আপনাকে কেউ না করছে না। একমাত্র নির্দেশ এই যে, গরুকে সম্মান জানাতে হবে।” তিনি আরও বলেন, “কেরলে মন্ত্রীদের চেয়ে গরুর অবদান অনেক বেশি।” কেরল সরকার কৃষিক্ষেত্রকে ধ্বংস করে দিচ্ছে বলেও তোপ দেগেছেন তিনি।

Advertisement

গত সোমবার একটি বিজ্ঞপ্তি জারি করে ১৪ ফেব্রুয়ারি ‘ভ্যালেন্টাইনস ডে’ বা প্রেম দিবসের দিন প্রেমিকদের ‘গো-আলিঙ্গন দিবস’ পালন করার আর্জি জানিয়েছিল পশু কল্যাণ পরিষদ। ওই পরিষদ কেন্দ্রের মৎস্য এবং পশুপালন মন্ত্রকের অধীন। মন্ত্রকের দায়িত্বে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী পুরুষোত্তম রুপালা।

পশু কল্যাণ বোর্ডের যুক্তি ছিল, পশ্চিমি সংস্কৃতির অগ্রগতির ফলে বৈদিক ঐতিহ্য প্রায় বিলুপ্তির পথে। গরুকে আলিঙ্গন করলে মানসিক সমৃদ্ধি আসবে। যা আমাদের ব্যক্তিগত সুখ বৃদ্ধি করবে। ‘স্বচ্ছ ভারত অভিযান’ থেকে শুরু করে ‘হর ঘর তিরঙ্গা’ -র আগে কেন্দ্রের তরফে পালন করতে বলা সকল কর্মসূচিতেই নিজস্বী তুলে তা পোস্ট করার কথা বলেছে কেন্দ্র। কিন্তু কেন্দ্রীয় সংস্থার তরফে পালন করতে বলা ‘গো-আলিঙ্গন দিবস’-এও কি নিজস্বী তুলে পোস্ট করতে হবে? এই প্রশ্নও উঠছে অনেকের মনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement