Bomb Scare in Train

পুরী-নয়াদিল্লি পুরুষোত্তম এক্সপ্রেসে বোমা, জঙ্গি আতঙ্ক! আতঙ্কে হুড়োহুড়ি যাত্রীদের, তন্ন তন্ন করে তল্লাশি

রেল সূত্রে খবর, তাদের কাছে বার্তা আসে যে, পুরুষোত্তম এক্সপ্রেসে সন্দেহভাজন কয়েক জন জঙ্গি বিস্ফোরক নিয়ে উঠেছে। সেই খবর পাওয়ামাত্রই টুন্ডলা স্টেশনের কাছে ট্রেনটিকে থামানো হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ১২:২৪
প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

পুরুষোত্তম এক্সপ্রেসে জঙ্গি এবং বোমাতঙ্ক ছড়াল। উত্তরপ্রদেশের টুন্ডলা স্টেশনের কাছে ট্রেনটি পৌঁছতেই খবর ছড়িয়ে পড়ে ট্রেনে এক জঙ্গি রয়েছে। তার সঙ্গে রয়েছে বোমাও। জঙ্গি এবং বোমার খবর যাত্রীদের মধ্যে ছড়িয়ে পড়তেই আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। হুড়োহুড়ি পড়ে যায়।

Advertisement

খবর যায় ট্রেনের চালক এবং ম্যানেজারের কাছে। সঙ্গে সঙ্গে ট্রেনটিকে দাঁড় করিয়ে দেন চালক। খবর যায় স্টেশনমাস্টারের কাছে। রেলপুলিশ এবং রেল সুরক্ষা বাহিনীও ঘটনাস্থলে এসে ট্রেনে তন্ন তন্ন করে তল্লাশি চালায়। নিয়ে আসা হয় বম্ব স্কোয়াডও। কিন্তু গোটা ট্রেনে তল্লাশি চালিয়েও সন্দেহজনক কিছু মেলেনি বলেই জানিয়েছে পুলিশ। তিন ঘণ্টা পর আবার ট্রেনটিকে গন্তব্যের উদ্দেশে রওনা করিয়ে দেওয়া হয়।

রেল সূত্রে খবর, তাদের কাছে বার্তা আসে যে, পুরুষোত্তম এক্সপ্রেসে সন্দেহভাজন কয়েক জন জঙ্গি বিস্ফোরক নিয়ে উঠেছে। সেই খবর পাওয়ামাত্রই টুন্ডলা স্টেশনের কাছে ট্রেনটিকে থামানো হয়। রেল সূত্রে খবর, বুধবার রাত আড়াইটে নাগাদ ট্রেনের সব যাত্রীদের জাগিয়ে তল্লাশি চালানো হয়। বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত সেই তল্লাশি চলে। যাত্রীদের ব্যাগপত্তর পরীক্ষা করা হয়। কিন্তু সন্দেহজনক কিছু মেলেনি।

প্রয়াগরাজ রেল ডিভিশনের শীর্ষস্তরের এক আধিকারিক জানিয়েছেন, এক জন এক্স গ্রাহকের কাছ থেকে বার্তা আসে যে, পুরুষোত্তম এক্সপ্রেসে বিস্ফোরক নিয়ে জঙ্গিরা উঠেছে। সেই বার্তা পাওয়ার পরই ট্রেন থামিয়ে তল্লাশি চালানো হয়।

আরও পড়ুন
Advertisement