Bihar Crime News

কাজ করে প্রাপ্য চাইতে গিয়ে মার খেলেন দলিত যুবক, গায়ে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ বিহারে

বিহারের মুজাফ্‌ফরপুরে এক দলিত যুবককে মারধর করা হয়েছে বলে অভিযোগ। প্রাপ্য টাকা চাইতে যাওয়ায় তাঁকে হেনস্থা করা হয়। তাঁর গায়ে প্রস্রাব করে দেওয়া হয় বলেও অভিযোগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ১৩:৫৩
বিহারে দলিত যুবককে মারধরের অভিযোগ।

বিহারে দলিত যুবককে মারধরের অভিযোগ। —প্রতিনিধিত্বমূলক চিত্র।

দলিত যুবককে বেধড়ক মারধরের অভিযোগ উঠল বিহারে। অভিযোগ, তিনি নিজের প্রাপ্য পারিশ্রমিক চাইতে গিয়েছিলেন। কিন্তু মারধরের পাশাপাশি তাঁর মুখে থুতুও ফেলা হয় বলে অভিযোগ। প্রস্রাব করে দেওয়া হয় যুবকের গায়ে। তিনি পুলিশের দ্বারস্থ হন এবং থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এখনও এই ঘটনায় কাউকে গ্রেফতার করেনি পুলিশ। তবে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

বিহারের মুজাফ্‌ফরপুরের ঘটনা। অভিযোগকারী যুবকের নাম রিঙ্কু মানঝি। পুলিশকে তিনি জানিয়েছেন, গত ৪ অক্টোবর রমেশ পটেলের পোলট্রি ফার্মে টাকা চাইতে গিয়েছিলেন তিনি। ওই ফার্মে তিনি দু’দিন কাজ করেছিলেন। তারই প্রাপ্য পারিশ্রমিক চাইতে গিয়েছিলেন বলে পুলিশকে জানিয়েছেন রিঙ্কু। কিন্তু সেই টাকা চাইতেই তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ।

যুবক জানিয়েছেন, রমেশের সঙ্গে তাঁর ভাই অরুণ এবং পুত্র গৌরবও তাঁর উপর চড়াও হয়েছিলেন। তিন জন মিলে যুবককে বেধড়ক মারধর করা হয়। তাঁর মুখে থুতু ফেলা হয়েছে বলে অভিযোগ। এমনকি, যুবক জানিয়েছেন, তাঁর গায়ে প্রস্রাব করে দেওয়া হয়েছে। ঘটনার চার দিন পর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন নিগৃহীত যুবক। প্রমাণ হিসাবে ঘটনার একটি ভিডিয়োও জমা দেন পুলিশকে।

মুজাফ্‌ফরপুরের এসপি (গ্রামীণ) বিদা সাগর জানিয়েছেন, যুবকের অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করা হয়েছে। তদন্ত চলছে। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। তাঁদের সন্ধানে তল্লাশি চলছে।

আরও পড়ুন
Advertisement