Firecrackers

খ্যাতির লোভে গাড়ির ছাদে তুবড়ি! উত্তরপ্রদেশের রাজপথে দুই পড়ুয়ার কীর্তি, পরে গ্রেফতার

রাতের মধ্যেই আতশবাজি জ্বালানোর ভিডিয়ো ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। সেই ভিডিয়ো দেখেই পুলিশ ঘটনার তদন্তে নামে। গাড়িটিকে বাজেয়াপ্ত করার পাশাপাশি দু’ই পড়ুয়াকেও গ্রেফতার করা হয়।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৯:০৩
গাড়ির ছাদে জ্বলছে বাজি।

গাড়ির ছাদে জ্বলছে বাজি। ভিডিয়ো থেকে নেওয়া।

ব্যস্ত রাজপথে গাড়ি থামিয়ে গাড়ির ছাদে তুবড়ি জ্বালানোর ঘটনায় গ্রেফতার দুই ছাত্র। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ৯ নম্বর জাতীয় সড়কের উপর।

উৎসব অনুষ্ঠানে আতশবাজি পুড়িয়ে আনন্দে মাতেন অনেকেই। কিন্তু পরিবেশ দূষণের কারণে দেশের বেশির ভাগ জায়গাতেই এখন তা নিষিদ্ধ। এরই মধ্যে রাজপথের মাঝে গাড়ি থামিয়ে সেই গাড়ির ছাদেই আতশবাজি পুড়িয়ে বিতর্কের কেন্দ্রে উত্তরপ্রদেশের দুই ছাত্র। ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হতেই তৎপর হয় পুলিশ। গ্রেফতার করা হয় দু’জনকেই।

Advertisement

ঘটনাটি ৯ নম্বর জাতীয় সড়কের। দিল্লির সঙ্গে লখনউ-সহ একাধিক গুরুত্বপূর্ণ শহরের সংযোগ ঘটায় এই জাতীয় সড়ক। দিনে, রাতে প্রবল ব্যস্ত এই মহাসড়কেই কাণ্ড ঘটাল দুই পড়ুয়া। জানা গিয়েছে, ব্যস্ত রাস্তার মধ্যেই গাড়ি থামিয়ে গাড়ির ছাদে আতশবাজি জ্বালাতে শুরু করেন এক পড়ুয়া। অন্য পড়ুয়া তখন ব্যস্ত গোটা ঘটনার ভিডিয়ো করতে।

এ ভাবে রাতের মধ্যেই আতশবাজি জ্বালানোর ভিডিয়ো ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। সেই ভিডিয়ো দেখেই পুলিশ ঘটনার তদন্তে নামে। গাড়িটিকে বাজেয়াপ্ত করার পাশাপাশি দুই পড়ুয়াকেও গ্রেফতার করা হয়।

জানা গিয়েছে, সমাজমাধ্যমে ভাইরাল হতেই দু’জন মিলে গাড়ির ছাদে তুবড়ি জ্বালানোর পরিকল্পনা করেছিলেন। কিন্তু এতে তো বড় দুর্ঘটনাও ঘটতে পারত! ‘অল ইন্ডিয়া ইন্সস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে’র দেওয়া তথ্য অনুযায়ী, ২০১১ থেকে ২০১৭-এর মধ্যে গোটা বিশ্বে সেলফি তুলতে গিয়ে মৃত্যু হয়েছে ২৫৯ জনের। মৃতদের মধ্যে অর্ধেকই ভারতের বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement