Hanuman Puja

প্রতি মঙ্গলবার হনুমানজির পুজো করার সঙ্গে কয়েকটি কাজও করুন, সফলতা পাবেন

প্রতি সপ্তাহে মঙ্গলবার হনুমানজির পুজো করতে পারলে জীবনে সাফল্য লাভ করতে পারবেন। এই দিন কোনও জীব হত্যা করা উচিত নয়।

Advertisement
শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১০:৩৮
Rules and regulations of worshipping lord hanuman on Tuesday article

—প্রতীকী ছবি।

মঙ্গলবার অত্যন্ত শুভ বার। প্রতি সপ্তাহে মঙ্গলবার হনুমানজির পুজো করতে পারলে জীবনে সাফল্য লাভ করতে পারবেন। এই দিন কোনও জীব হত্যা করা উচিত নয়। মঙ্গলবার আমিষ ত্যাগ করে নিরামিষ খাবার খাওয়া অত্যন্ত শুভ বলে মানা হয়। এই দিন নিরামিষ খাবার খেলে জীবনে সব কিছু ভাল হয়। এ ছাড়া হিন্দুমতে বৃহস্পতি এবং শনিবারকেও পবিত্র বার হিসাবে ধরা হয়।

Advertisement

দেখে নেওয়া যাক মঙ্গলবার আমিষ খাবার খেলে কী কী অমঙ্গল হতে পারে—

১) মঙ্গলবার আমরা হনুমানজির পুজো করি। অনেকেই মনে করেন হনুমানজির পুজো করলে মনের সকল ইচ্ছা পূরণ হয় ও অর্থনৈতিক দিকেও উন্নতি হয়। তবে যদি মঙ্গলবার আমিষ খাবার খাওয়া হয় তা হলে ফল উল্টো হতে পারে। জীবনে সঙ্কট আরও বৃদ্ধি পেতে পারে।

২) হনুমানজির পুজো করলে আত্মবিশ্বাসের সঙ্গে সঙ্গে মনের জোরও বৃদ্ধি পায়। তাই মঙ্গলবার দিন নিরামিষ খাবার খেলে তাঁর আশীর্বাদ পাওয়া যায়।

৩) হনুমানজির কৃপা যে বাড়িতে থাকে সেই সংসার সুখ-সমৃদ্ধিতে ভরে থাকে। সেখানে কখনও অর্থকষ্ট হয় না। তবে মঙ্গলবার মাছ-মাংস খেলে হনুমানজি রুষ্ট হন।

৪) প্রত্যেক মঙ্গলবার কমলা সিঁদুর, লাল মিষ্টি, জুঁই ফুলের তেল এবং তুলসীর মালা সহকারে হনুমানজির পুজো করলে খুব ভাল ফল পাওয়া যায়। বিশেষ করে তুলসীর মালা হনুমানজির খুবই প্রিয়।

৫) সাফল্য পেতে কোনও এক মঙ্গলবারে হনুমানজির লাল পতাকা যে কোনও মন্দিরে দান করতে পারেন। নিজের বাড়িতেও এই পতাকা লাগানো খুব শুভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement