Tulsi Leaves

জীবনের নানা সমস্যার সমাধান করতে তুলসী পাতা দিয়ে করুন এই টোটকা

জ্যোতিষ শাস্ত্রে তুলসী দিয়ে করা প্রচুর টোটকা রয়েছে, যা করলে জীবনের নানা সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যাবে।

Advertisement
শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১১:০৯
তুলসীর টোটকায় হোক সমস্যার সমাধান।

তুলসীর টোটকায় হোক সমস্যার সমাধান। ছবি- সংগৃহীত

হিন্দু সনাতন ধর্মে তুলসী পাতার বিশেষ গুরুত্ব রয়েছে। তুলসী পাতা ছাড়া পুজো যেন অসম্পূর্ণ বলে মনে হয়। এ ছাড়া জ্যোতিষ শাস্ত্রে তুলসী দিয়ে করা প্রচুর এমন টোটকা রয়েছে, যা করলে জীবনের নানা সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যাবে।

টোটকা

Advertisement

১) প্রায় সব হিন্দু বাড়িতেই তুলসী গাছ দেখতে পাওয়া যায়। তবে খেয়াল রাখতে হবে, তুলসী গাছ যেন থাকে বাড়ি থেকে বেরোনোর প্রধান দরজার ডান দিকে। এতে বাড়িতে প্রচুর উন্নতি লক্ষ করা যাবে।

২) চারটি তুলসী পাতা ঘরের চার কোণে রেখে দিন। তার পর যত দিন পর্যন্ত তুলসী পাতাগুলি শুকিয়ে না যায়, তত দিন রাখতে হবে। শুকিয়ে গেলে জলে ভাসিয়ে আবার নতুন করে তুলসী পাতা রাখুন। এর ফলে বাড়িতে পজিটিভ এনার্জি থাকবে ভরপুর এবং যে কোনও শুভ কাজে সাফল্য আসবে দ্রুত।

৩) এক ঘটি জলে কয়েকটি তুলসী পাতা ভিজিয়ে রাখুন, যখন সকাল-সন্ধ্যা বাড়িতে পুজো করা হয়, তখন সেই জল সারা বাড়িতে ছিটিয়ে দিন।

৪) বাড়িতে কৃষ্ণঠাকুর থাকলে, অবশ্যই তুলসী পাতা মিশিয়ে সেই জলে স্নান করান।

৫) ব্যবসা হোক বা চাকরিতে যদি উন্নতি দ্বিগুণ বৃদ্ধি করতে চান, তা হলে তুলসী পাতা জলে দু’তিন দিন ভিজিয়ে রেখে, সেই জল নিজের কর্মক্ষেত্রে ছিটিয়ে দিন। খুব ভাল ফল পাবেন।

৬) বিবাহে বিলম্ব থাকলে প্রতি দিন তুলসী গাছে গঙ্গাজল অর্পণ করুন।

৭) ব্যবসায় খুব দ্রুত সাফল্য পেতে প্রতি শুক্রবার তুলসী গাছে কাঁচা দুধ অর্পণ করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement