vicky-katrina

মোবাইলে নিষেধ, ছবি না তোলার চুক্তির সত্যিই কি এত কড়াকড়ি ছিল ভিকি-ক্যাটরিনার বিয়েতে!

ভিকি-ক্যাটরিনার বিয়েতে মোবাইলের ব্যবহার-সহ বেশ কিছু বিষয়ে নিষেধাজ্ঞা ছিল অতিথিদের উপর। সত্যিটা ফাঁস করলেন ভিকির ভাই সানি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৭:৫০
Vicky Kaushal Katrina Kaif wedding had no phone policy for which reason reveals sunny kaushal

ভিকি-ক্যাটরিনা। ছবি: সংগৃহীত।

২০২১ সালের ডিসেম্বর মাসে বিয়ে করেন ক্যাটরিনা কইফ ও ভিকি কৌশল। সে বছর বলিউডের সব থেকে চর্চিত বিষয় ছিল এই বিয়ে। রাজস্থানের সওয়াই মাধোপুরের সিক্স সেন্সেস ফোর্ট বারওয়ারায়াতে বসেছিল বিয়ের আসর। করোনাকাল থেকে রেহাই মিলতেই বিয়ে সারেন ভিকি-ক্যাটরিনা। পঞ্জাবি পরিবারের ছেলে ভিকি। এ দিকে বিদেশিনি ক্যাটরিনা। এছাড়াও বলিউডের প্রথম সারির অভিনেত্রী তিনি। তাঁর বিয়েতে বাড়তি নজর ছিল সকলেরই। কিন্তু বিয়ের ছবি থেকে বিয়েতে মোবাইলের ব্যবহার, অনেক কিছু নিয়ে নিষেধাজ্ঞা ছিল অতিথিদের উপর। সত্যিই কি এতটাই কড়াকড়ি ছিল তাঁদের বিয়েতে? জানালেন ক্যাটরিনার দেওর সানি কৌশল।

Advertisement

শুরু থেকেই নিজেদের বিয়ে নিয়ে মুখে কুলুপ এঁটেছিলেন ভিকি এবং ক্যাটরিনা। কেবল তাঁরা নন, তাঁদের পরিবারের সদস্য এবং তারকা-বন্ধুদেরও কড়া নির্দেশ দেওয়া ছিল, “বিয়ের খবর যেন ঘরের বাইরে না বেরোয়।” কিন্তু একে একে সব খবরই প্রকাশ্যে এসেছিল সেই সময়। তবে কড়াকড়ি ছিল ছবি তোলার ক্ষেত্রে।

শোনা গিয়েছিল ভিকি এবং ক্যাটরিনার বিয়েতে প্রবেশ করার আগে অতিথিদের ছবি না তোলার চুক্তিতে সই করতে হয়েছে। বিয়ের সময়ে ফোন ব্যবহার করা যাবে না। রাজস্থানে বিয়েবাড়ি থেকে বেরোনো পর্যন্ত বাইরের কারও সঙ্গে যোগাযোগও করা যাবে না। অতিথিদের মধ্যে কেউ যেন নেটমাধ্যমে ছবি পোস্ট না করেন, সে বিষয়েও স্পষ্ট নির্দেশিকা ছিল। বিয়েবাড়ির ঠিকানা পাঠানো যাবে না কাউকে। বিয়ের প্রাঙ্গণে রিল ভিডিয়ো বানানো যাবে না। তা ছাড়া গোপন কোড না জানলে বিয়েতে প্রবেশ করতে পারবেন না আমন্ত্রিতরাও।

তবে দাদার বিয়ের প্রায় আড়াই বছর পেরিয়ে যাওয়ার পর মুখ খুললেন সানি। তিনি এক সাক্ষাৎকারে বললেন, ‘‘ওদের বিয়েতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্যাটরিনার পরিবারের লোকেরা এসেছিলেন। আমরা দু’তরফের পরিবার একে অপরের সঙ্গে এত মজা করেছি আনন্দ করেছি যে, ওই তিন দিন কী ভাবে কেটে গিয়েছে বুঝতেই পারিনি। বাকি কিছু মাথায় ছিল না।’’ আসলে সানি নিজেও দাদা-বৌদির বিয়ের এমন কড়াকড়ি নিয়ে এখনও পর্যন্ত আমতা-আমতাই করেছেন।

আরও পড়ুন
Advertisement