Junior Doctors' Hunger Strike

দু’জন অনশনকারীকে হাসপাতালে ভর্তি করানো দরকার, জানাল সরকারের পাঠানো চিকিৎসক দল

দুই অনশনকারীর শারীরিক অবস্থা তুলনামূলক খারাপ। তাঁদের হাসপাতালে ভর্তি করানো দরকার বলেই মনে করছে রাজ্য সরকার গঠিত চার চিকিৎসকের দল। ওই দলে থাকা চার জনই এসএসকেএম হাসপাতালের।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ২১:৪৯
Two Junior Doctors who are on hunger strike, need to be admitted to hospital, said SSKM doctor

ধর্মতলায় সাংবাদিকদের মুখোমুখি পিজির চিকিৎসকেরা। —নিজস্ব চিত্র।

১০০ ঘণ্টা পেরিয়ে গিয়েছে সপ্তমীর সকালেই। ধর্মতলার মেট্রো চ্যানেলের কাছে অনশন চালিয়ে যাচ্ছেন সাত জুনিয়র ডাক্তার। তাঁদের মধ্যে দু’জনের শারীরিক অবস্থা তুলনামূলক খারাপ। ওই দু’জনকে হাসপাতালে ভর্তি করানো দরকার বলেই মত রাজ্য সরকার গঠিত চিকিৎসক দলের। অনশনকারীদের স্বাস্থ্যের হাল দেখতে বৃহস্পতিবার চার চিকিৎসকের একটি বিশেষ দল গঠন করেছে রাজ্য। সেই দলই রাতে ধর্নামঞ্চে গিয়ে অনশনকারীদের স্বাস্থ্য পরীক্ষা করে এমনটা জানিয়েছে।

Advertisement

বৃহস্পতিবার রাতে চিকিৎসকদের দলটি অনশন মঞ্চে আসে। সাত জন অনশনকারীরই স্বাস্থ্য পরীক্ষা করে তারা। চার সদস্যের দল গঠনের বিষয়টি লালবাজারকেও জানানো হয়েছে। যুগ্ম কমিশনারকে চিঠি দিয়ে জানানো হয়েছে বিষয়টি। চার জনের ওই দলে রয়েছেন এসএসকেএম হাসপাতালের জেনারেল মেডিসিনের চিকিৎসক নীলাদ্রি সরকার, নিউরো মেডিসিনের চিকিৎসক অতনু বিশ্বাস, জেনারেল সার্জারির ডিকে সরকার, কার্ডিয়োলজি বিভাগের গৌরাঙ্গ সরকার।

অনশনকারীদের স্বাস্থ্য পরীক্ষার পর নীলাদ্রি বলেন, ‘‘চার দিন পার হয়ে গিয়েছে। শারীরিক অবস্থা আসতে আসতে খারাপ হচ্ছে। ওঁদের এখন নিবিড় পর্যবেক্ষণে রাখা প্রয়োজন। তবে অনশনকারীদের মধ্যে অনিকেত মাহাতো এবং স্নিগ্ধা হাজরাকে হাসপাতালে ভর্তি করানো হলে ভাল হয়। ওরা নিজেরাও খেয়াল। আমি বলব, সরকারের থেকে যদি শীঘ্র ব্যবস্থা করা হয়, তা হল ভাল হবে।’’

আরও পড়ুন
Advertisement