West Bengal Weather Update

অষ্টমী-নবমীতেও রাজ্যের সাত জেলায় ঝড়বৃষ্টির সতর্কতা, কবে থেকে কমবে বর্ষণ, কী বলছে হাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার, অষ্টমী-নবমীতে দক্ষিণের সব জেলায় হালকা থেকে মাঝারি ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে জেলার সব জায়গায় ঝড়বৃষ্টি হবে না।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ২১:৩৮
পুজোয় হালকা বৃষ্টির সম্ভাবনা গোটা রাজ্যেই।

পুজোয় হালকা বৃষ্টির সম্ভাবনা গোটা রাজ্যেই। — ফাইল চিত্র।

এই দুর্গাপুজোয় বৃষ্টি আর পিছু ছাড়ছে না বঙ্গবাসীর। শুক্রবার, অষ্টমী-নবমীতেও রাজ্যের সাত জেলায় ঝড়বৃষ্টির জন্য সতর্কতা জারি করা হয়েছে। তবে কোথাওই ভারী বৃষ্টি হবে না। সে কারণে ঠাকুর দেখতে বেরিয়ে খুব বেশি ভুগতে হবে না দর্শনার্থীদের। ওই সাতের বাইরে কলকাতা-সহ রাজ্যের বাকি জেলাগুলিতে সতর্কতা জারি করা না হলেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রবিবার থেকে রাজ্যে বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার, অষ্টমী-নবমীতে দক্ষিণের সব জেলায় হালকা থেকে মাঝারি ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে জেলার সব জায়গায় ঝড়বৃষ্টি হবে না। এর মধ্যে হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, নদিয়ায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। সেখানে বজ্রপাতও হতে পারে। শনিবার, দশমীতেও দক্ষিণের সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কোথাও সতর্কতা জারি করার মতো পরিস্থিতি তৈরি হয়নি। রবিবার দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুর ছাড়া দক্ষিণবঙ্গের কোনও জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস নেই। ওই চার জেলার কিছু অংশেই হবে ঝড়বৃষ্টি। সোম এবং মঙ্গলবার দক্ষিণের কোনও জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই।

উত্তরবঙ্গের আট জেলাতেই শুক্রবার, অষ্টমী-নবমীতে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে জেলার কিছু অংশে বিক্ষিপ্ত ভাবে হতে পারে বৃষ্টি। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে সতর্কতা জারি করা হয়েছে। দশমীতেও আট জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। একাদশী থেকে উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বাকি পাঁচ জেলায় হালকা বৃষ্টি চলবে ১৫ অক্টোবর, মঙ্গলবার পর্যন্ত।

আরও পড়ুন
Advertisement