Holi celebration

শুধু ভাং বা রং নয়! দোলের দিন কী পরিকল্পনা? জানালেন টলিপাড়ার তিন নবদম্পতি

বিয়ের পর এটাই তাঁদের প্রথম রং উৎসব। আবিরের রঙে রাঙা হবেন কি তাঁরা? না কি অন্য পথে হাঁটছেন টলিপাড়ার নবদম্পতিরা?

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ০৮:২৩
Tollywood couples kanchan sreemoyee darshana banik sourav das sandipta sen share their holi planning

(বাঁ দিক থেকে) সৌরভ-দর্শনা, কাঞ্চন-শ্রীময়ী, সৌম্য-সন্দীপ্তা। ছবি: সংগৃহীত।

সারা বছরই তাঁদের ব্যস্ততার মধ্যে কাটছে। অধিকাংশ সময় কেউ ব্যস্ত শুটিংয়ে। কেউ আবার ব্যস্ত লোকসভা নির্বাচন নিয়ে। তবে দোলের সময়টা টলিপাড়ায় শুটিং বন্ধ, দুটো দিন খানিক আনন্দে হইহুল্লোড় করেই কাটাবেন তারকারা। এ বছর টলিপাড়ায় রয়েছেন বেশ কিছু নবদম্পতি। বিয়ের পর এটাই তাঁদের প্রথম রং উৎসব। আবিরের রঙে রাঙা হবেন কি তাঁরা? না কি অন্য পথে হাঁটছেন টলিপাড়ার নবদম্পতিরা? প্রথম বছরের দোল কী ভাবে উদ্‌যাপন করছেন তাঁরা? আনন্দবাজার অনলাইনকে পরিকল্পনা জানালেন সৌরভ-দর্শনা থেকে কাঞ্চন-শ্রীময়ী ও সৌম্য-সন্দীপ্তা।

Advertisement

গত বছর ১৫ ডিসেম্বর ধুমধাম করে বিয়ে হয়েছে সৌরভ দাস ও দর্শনা বণিকের। যদিও বিয়ের পর থেকেই ব্যস্ত দু’জনে। মধুচন্দ্রিমায় যাওয়ার ফুরসত পাননি তাঁরা। সম্প্রতি দুবাই থেকে সেলিব্রিটি ক্রিকেট লিগ খেলে ফিরেছেন সৌরভ। তবে রঙের উৎসবে কোনও কাজ রাখছেন না তাঁরা। দর্শনা জানান, ওই দিন বাড়িতে পুজো দেবেন। বলা ভাল, গৃহপ্রবেশের অনুষ্ঠানটা ওই দিনই সারবেন তাঁরা। অভিনেত্রী কথায়, ‘‘চেতলায় যে ফ্ল্যাটে থাকি, তার অন্দরসজ্জার কাজ শেষ না হওয়ায় সে ভাবে পুজো দিতে পারিনি। দোলের দিন সেটাই করব। কিছু বন্ধুকে ডাকব। সন্ধ্যায় সৌরভের বেহালার বাড়িতে যাব। আমার শ্বশুরবাড়ির ছাদটা খুব সুন্দর। বিয়ের আগে আমি সৌরভের মা-বাবা-বোন সেখানে সারা রাত আড্ডা দিয়ে কাটিয়েছি। ওটা আমাদের হুল্লোড় করার একটা জায়গা।’’ কিন্তু, দোলের দিন ভাং খাওয়ার চল রয়েছে। তেমন কিছুর আয়োজন কি করছেন তাঁরা? এ ক্ষেত্রে প্রবল অনীহা দর্শনার। অভিনেত্রী বছর দুয়েক আগে এক বার সৌরভের সঙ্গে ভাং খাওয়ার অভিজ্ঞতা যে খুব ভাল নয়, সেটাই জানান। দর্শনার কথায়, ‘‘২০২২ সালে নীল-তৃণার বাড়িতে এক বার আয়োজন করা হয়েছিল। তখন সদ্য আমি আর সৌরভ সম্পর্কে জড়িয়েছি। আমি কোনও দিনই ভাং খাইনি। কিন্তু ঝোঁকের বশে খাওয়ার পর নাক-কান মুলেছি, আর কখনও খাব না, সৌরভেরও একই অবস্থান এ ক্ষেত্রে।’’

টলিপাড়ার আরও এক নবদম্পতি সন্দীপ্তা সেন ও সৌম্য মুখোপাধ্যায়। গত বছর ডিসেম্বরে সাত পাকে বাঁধা পড়েছেন তাঁরা। সদ্য প্যারিস ঘুরে এসেছেন। বিয়ের পর তাঁদেরও প্রথম বছর। কিন্তু, এ বছর দোলে কলকাতায় থাকছেন না তাঁরা। বেঙ্গালুরুতেই কাটবেন রঙের উৎসব। সন্দীপ্তা জানান, তাঁর বান্ধবীর সন্তান হয়েছে। তাকে দেখতে ওই সময় বেঙ্গালুরু যাবেন তাঁরা। এ ছাড়াও রং খেলতে তাঁরা কেউই ভালবাসেন না। কিন্তু যে হেতু প্রথম বছর বন্ধুদের বাড়িতে কাটাবেন, সে হেতু সন্ধ্যার দিকে অল্প আবিরে রাঙা হতেই পারেন।

এই মুহূর্তে যাঁদের বিয়ে নিয়ে চর্চা সর্বত্র, তাঁরা হলেন কাঞ্চন মল্লিক ও শ্রীময়ী চট্টরাজ। তাঁদের বিয়ের প্রতিটি অনুষ্ঠানের ছবি যত প্রকাশ্যে এসেছে, তাঁদের নিয়ে নিন্দেমন্দও বেড়েছে পাল্লা দিয়ে। তবে লোকের কথায় কান দিতে নারাজ মিস্টার ও মিসেস মল্লিক। বিয়ের পর রঙের উৎসব উদ্‌যাপনে কি খামতি রাখবেন তাঁরা! অভিনেতার বাড়িতে রাধামাধবের মূর্তি রয়েছে। তাই সে দিন পুজোর আয়োজন থাকছেন তাঁর বাড়িতে। উত্তরপাড়ার বিধায়ক অভিনেতা বলেন, ‘‘২৪ তারিখ দোলপূ্র্ণিমার দিন প্রথমে রাধামাধবের সঙ্গে আবির দিয়ে দোল খেলব। তার পর নিজেরা আবির দিয়ে দোল খেলব।’’ পাশপাশি তিনি এ-ও জানান, বাইরে গিয়ে দোল খেলা তিনি কিংবা শ্রীময়ী, কেউই তেমন পছন্দ করেন না। তাই ২৫ তারিখ অর্থাৎ হোলির দিন বাড়িতে ঘনিষ্ঠ আত্মীয়দের সঙ্গে মাংস-ভাত খাওয়ার পরিকল্পনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement