Celeb Life

আদৃতদার সঙ্গে জুটি বাঁধলে ভালই হত, পড়ার চাপে আপাতত ছোট পর্দায় নেই: সৃজা

রবিবার জাতীয় স্তরের পরীক্ষা। পড়াশোনায় ডুবে সৃজা। তার মধ্যেই ভুয়ো খবর। তিনি নাকি ছোট পর্দায় আদৃতের বিপরীতে অভিনয় করছেন!

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৪:০৫
Image Of Sreeja Dutta

ছোট পর্দায় আসছেন সৃজা দত্ত? ছবি: ফেসবুক।

জি বাংলার ধারাবাহিক ‘আলোর কোলে’ শেষ হওয়ার পর থেকেই গুঞ্জন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রযোজনা সংস্থা নতুন মেগা আনতে চলেছে। সেই খবরে সিলমোহর পড়েছে পুজোর আগে। নিআইডিয়াজ়ের নতুন ধারাবাহিক দিয়ে ছোট পর্দায় ফিরতে চলেছেন আদৃত রায়। আদৃতকে ছোট পর্দায় শেষ দেখা গিয়েছে জনপ্রিয় ‘মিঠাই’ ধারাবাহিকে। দিন দুয়েক ধরে ধারাবাহিক ঘিরে নতুন চর্চা। আদৃতের বিপরীতে, নায়িকার চরিত্রে অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় নাকি আত্মপ্রকাশ করতে চলেছেন সৃজা দত্ত! দেবের ‘বাঘা যতীন’ ছবির হাত ধরে তাঁর অভিনয়ে হাতেখড়ি। সেখানে তিনি বিপ্লবীর স্ত্রী হয়েছিলেন। সদ্য তাঁকে দেখা গিয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের পুজোর ছবি ‘টেক্কা’য়, সাংবাদিকের চরিত্রে। ইতিমধ্যেই তাঁর অভিনয় প্রশংসা কুড়িয়েছে দর্শকমহলে।

Advertisement

নিজেকে আরও একবার নতুন করে আবিষ্কার করতেই কি নতুন মাধ্যমে মেলে ধরতে চলেছেন?

গুঞ্জনের সত্যতা জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল অভিনেত্রীর সঙ্গে। সৃজা তখন বইখাতার উপরে উপুড়। রবিবার তাঁর জাতীয় স্তরের ইঞ্জিনিয়ারিং পরীক্ষা। ফোনে তিনি বললেন, “পড়ার চাপ প্রচণ্ড। বইখাতা থেকে মুখ তুলতে পারছি না। তার উপরে এমন একটা গুজব! কোথা থেকে ছড়াল, কী ভাবে ছড়াল, কে বলল— কিচ্ছু জানি না।” একটু থেমে জানালেন, আদৃতের বিপরীতে অভিনয় করতে পারলে তাঁর ভালই লাগত। আপাতত সে রকম কোনও সম্ভাবনা নেই। আগামী দু’বছর তিনি কলেজ, পড়াশোনায় নিবেদিতপ্রাণ। সে সব বাঁচিয়ে যতটা কাজ করা যায়, করবেন। ছোট পর্দায় এখনই না।

পর্দায় সৃজার যাত্রা শুরু দেবের বৌয়ের চরিত্র দিয়ে। তাঁর পরের ছবির পরিচালক সৃজিত। সেখানেও দেব। অভিনেত্রী নাকি ‘শিরায় শিরায় গরম রক্ত, আমি দেবের চরম ভক্ত’ শ্লোগানের জ্বলন্ত উদাহরণ?

প্রশ্ন শুনে হেসে সারা। সৃজার কথায়, “দেবদা আমার মেন্টর। তা ছাড়া, যাঁর হাত ধরে বিনোদন দুনিয়ায় পা রাখলাম তাঁর সঙ্গে কাজের সুযোগ পেলে অবশ্যই আগে করব। পাশাপাশি, এসভিএফের একটি পুজোর মিউজ়িক ভিডিয়োয় কাজ করেছি। অর্থাৎ, শুধুই দেবদার সঙ্গে কাজ করব এ রকম কিছুই না।” ‘টেক্কা’ টলিউডকে সৃজা সম্পর্কে নতুন করে ভাবাচ্ছে, এমনই চর্চা বাংলা বিনোদন দুনিয়ার অন্দরে। আগামী দিনে কী কী কাজ রয়েছে অভিনেত্রীর ঝুলিতে? বড় পর্দার ‘সাংবাদিক’ জানিয়েছেন, একাধিক মাধ্যমে কাজ নিয়ে কথা চলছে। তালিকায় বড় পর্দা, সিরিজ়— সবই আছে। পড়া সামলে, চরিত্র পড়ে যেটা পছন্দ হবে সেটাই করবেন।

দু’বছর পরে ছোট পর্দায়? মৃদু হেসে জবাব দিলেন, “দু’বছর পরে কী পরিস্থিতিতে থাকব কেউ কি আগাম বলতে পারে?”

আরও পড়ুন
Advertisement