Shaid Kapoor-Mira Rajput

কন্যাসন্তান হওয়ার পরেই শ্বশুরের কাছে ক্ষমা চেয়েছিলেন শাহিদ! কেন এমন করেছিলেন অভিনেতা?

মিশা হওয়ার পরেই নাকি শ্বশুরকে ফোন করে ক্ষমা চেয়েছিলেন শাহিদ। কন্যাসন্তান হওয়ার জন্যই তড়িঘড়ি শ্বশুরকে ফোন করে ক্ষমা চান শাহিদ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১৭:০৯
বিয়ের এক বছর পরেই মিশা আসে শাহিদ-মীরার কোলে

শাহিদ কপূর। ছবি: সংগৃহীত।

শাহিদ কপূর ও মীরা রাজপুতের বিয়ের ৯ বছর কেটে গেল। বিয়ের এক বছর পরেই কন্যাসন্তান আসে তাঁদের কোলে। নাম রাখা হয়, মিশা। কিন্তু জানেন কি, মিশা জন্ম নেওয়ার পরে শাহিদের প্রথম প্রতিক্রিয়া কী ছিল? অভিনেতা এক পুরনো সাক্ষাৎকারে জানিয়েছিলেন সে কথা।

Advertisement

মিশা হওয়ার পরেই নাকি শ্বশুরকে ফোন করে ক্ষমা চেয়েছিলেন শাহিদ। কন্যাসন্তান হওয়ার জন্যই তড়িঘড়ি শ্বশুরকে ফোন করে ক্ষমা চান শাহিদ। এর পিছনে রয়েছে একটি মজার ঘটনা।

শাহিদ জানান, মিশা হওয়ার এক বছর আগে মীরার সঙ্গে বিয়ে হয় তাঁর। বিয়ের সময় জামাই হিসেবে শ্বশুরকে কোনও ভাবে বিরক্ত করে ফেলছেন কি না, তা নিয়ে দ্বিধা-দ্বন্দ্ব ছিল শাহিদের মনে। কারণ, এ বার তিনিও মেয়ের বাবা। ভবিষ্যতে যদি তাঁকেও তাঁর জামাই কোনও ভাবে বিরক্ত করে! তাই আগেভাগেই নিজের শ্বশুরের কাছে ক্ষমা চেয়ে নেন শাহিদ।

অভিনেতা সাক্ষাৎকারে বলেছিলেন, “মেয়ে হয়েছে শুনেই ফোন করি। এক বছর আগে আমার বিয়ে হয়েছিল। মীরার বাবাকে ফোন করে বলি, ‘বাবা, বিয়ের সময় আমি আপনাকে কোনও ভাবে বিরক্ত করিনি তো? করে থাকলে আমায় ক্ষমা করবেন’।”

মিশা হওয়ার পরেই শাহিদের কল্পনায় আসে, এই একরত্তি মেয়েরও এক দিন বিয়ে হয়ে যাবে। অভিনেতা জানান, কন্যাসন্তান হওয়ার অনুভূতি অসাধারণ। কিন্তু পাশাপাশি, আগামী ৩০ বছরের ছবিও তাঁর চোখের সামনে ভেসে উঠেছিল।

উল্লেখ্য, ২০১৫-র ৭ জুলাই বিয়ে করেন শাহিদ-মীরা। ২০১৬-র ২৬ অগস্ট তাঁদের কোলে আসে মিশা। ২০১৮-র ৫ সেপ্টেম্বর পুত্রসন্তান জ়েইন-এর জন্ম দেন মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement