Shah Rukh Khan

‘আমার সন্তানদের যে ভাবে মানুষ করেছি’, তিন ছেলে মেয়েকে নিয়ে কী বললেন শাহরুখ খান

৪১ তম শারজাহ বইমেলায় যান শাহরুখ খান। সেখানে নিজের তিন ছেলেমেয়েকে নিয়ে কী বললেন শাহরুখ?

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ১৮:৩৯
৪১ তম শারজাহ বইমেলায় মা-বাবার স্মৃতিচারণা করেন শাহরুখ।

৪১ তম শারজাহ বইমেলায় মা-বাবার স্মৃতিচারণা করেন শাহরুখ। ফাইল চিত্র।

দুবাইয়ে ৪১ তম শারজাহ বইমেলায় অতিথি হয়ে যান শাহরুখ খান। সেখানে তাঁকে ‘আর্ন্তজাতিক আইকন অব সিনেমা অ্যান্ড কালচারাল ন্যারেটিভ’ সম্মান দেওয়া হয়। সেখানে তিনি তাঁর কর্মজীবন থেকে শুরু করে ব্যক্তিগত জীবন নিয়ে নানা অজানা কথা জানান।

অনেক অল্প বয়সে নিজের বাবাকে হারান শাহরুখ, তার মাস ছয়েকের মধ্যেও মাকেও হারান তিনি। যখন সিনেমায় নাম, যশ, খ্যাতি পেলেন ছেলের সাফল্য দেখার জন্য ছিলেন না বলিউডের বাদশাহর মা-বাবা। তাই ৪১ তম শারজাহ বইমেলায় মা-বাবার স্মৃতিচারণা করেন শাহরুখ। তিনি আক্ষেপের সুরে বলেন, ‘‘তাঁর মা-বাবা তাঁর এই সাফল্য দেখে যেতে পারেননি। শুধু তাই নয়, আমি আমার তিন ছেলেমেয়েকে যে শিক্ষায় বড় করে তুলেছি, তা দেখলে তাঁরা গর্ব বোধ করতেন।’’ এই দিন অনুষ্ঠানে তাঁকে ‘দিলওয়ালে দুলহানিয়া’র সেই বিখ্যাত পোজ দিতে দেখা যায়। এ ছা়ড়াও ‘ওম শান্তি ওম’ থেকে বাজিগর ছবি বিখ্যাত সংলাপে আসর জমিয়ে দেন বলিউডের বাদশাহ।

Advertisement

গোটা অনুষ্ঠান ভাল ভাবে মিটলেও মুম্বই ফিরতে না ফিরতেই বিপত্তির মুখে পড়তে হয় শাহরুখকে। কিন্তু শনিবার দুবাই থেকে মুম্বই ফেরার পথে বিমাবন্দরে শুল্ক দফতর আটক করে শাহরুখকে। তাঁর কাছে বহুমূল্য ঘড়ির খাপ ছিল বলেই তাঁকে আটক করেন শুল্ক দফতরের আধিকারিকরা। এর পর শাহরুখকে মোটা টাকা জরিমানাও দিতে হয়। তবে শুল্ক দফতরের আধিকারিকদের সঙ্গে শাহরুখ সহযোগিতা করেছেন বলেই খবর। সম্প্রতি ৫৭-তে পা দিয়ছেন শাহরুখ। দীর্ঘ চার বছরের অপেক্ষার পর ২০২৩ এর ২৫ জানুয়ারি মুক্তি পাবে শাহরুখের ‘পঠন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement