Shahrukh Khan

এক যুগের অপেক্ষা শেষ হল বলে! ফারহানের হাত ধরে আবার ‘ডন’ শাহরুখ

২০০৬ সালে মুক্তি পেয়েছিল ‘ডন’। ২০১১ সালে, ‘ডন ২’। প্রায় এক যুগ পরে ‘ডন ৩’ ছবির মাধ্যমে পরিচালনায় ফিরছেন ফারহান আখতার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৬:১৯
Image Of Farhan Akhtar and Shahrukh Khan.

শাহরুখ খান অভিনীত ‘ডন ৩’ পরিচালনা করবেন ফারহান আখতার।

কর্মজীবনের অন্যতম সেরা সময় উপভোগ করছেন বলিউড তারকা শাহরুখ খান। বছর শুরু করেছেন সুপারহিট ছবি দিয়ে। বক্স অফিসে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে তাঁর ছবি ‘পাঠান’। যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবির সাফল্যের পরে অ্যাকশন ঘরানার আরও এক ছবিতে দেখা যেতে চলেছে শাহরুখকে। চলতি বছরের সেপ্টেম্বরে মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম প্যান ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’। তার পরেই লাইনে রয়েছে রাজকুমার হিরানি পরিচালিত ছবি ‘ডাঙ্কি’। এখানেই শেষ নয়, এ বার খবর, ‘ডন ৩’ ছবি নিয়েও শুরু হয়ে গিয়েছে কথাবার্তা। এক্সেল এন্টারটেনমেন্ট কর্তা রিতেশ সিধওয়ানির দাবি, ‘ডন ৩’ ছবির চিত্রনাট্য লেখার কাজ প্রায় শেষ করে ফেলেছেন বলিউডের অভিনেতা ও পরিচালক ফারহান আখতার।

ফারহান তাঁর শেষ ছবি পরিচালনা করেছেন প্রায় এক যুগ আগে। তার পর ব্যস্ত ছিলেন অভিনয় নিয়েই। পাশাপাশি, চুটিয়ে গান গেয়েছেন গত কয়েক বছরে। একের পর এক লাইভ শো করেছেন। তবে এ বার ফের ক্যামেরার পিছনে ফিরতে চান ফারহান আখতার। কথা ছিল, ‘জি লে জ়রা’ ছবির হাত ধরেই পরিচালকের চেয়ারে ফিরবেন তিনি। তবে এখন শোনা যাচ্ছে, ওই ছবির চেয়ে ‘ডন ৩’ কেই বেশি গুরুত্ব দিচ্ছেন ফারহান আখতার।

Advertisement

২০১১ সালে মুক্তি পেয়েছিল ‘ডন ২’। শাহরুখ খান অভিনীত সেই ছবি পরিচালনা করেছিলেন ফারহান আখতার। পরিচালক হিসাবে ‘ডন ২’ শেষ ছবি ফারহানের। বক্স অফিসের পাশাপাশি দর্শকদের মনেও জায়গা করে নিয়েছিল ফারহানের ঘরানার ‘ডন’। ওই দুই ছবির সাফল্যের পর থেকেই ‘ডন ৩’-এর জন্য মুখিয়ে রয়েছেন অনুরাগীরা। কবে মুক্তি পাবে ‘ডন’ ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবি, প্রশ্ন তাঁদের। এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে রিতেশ বলেন, ‘‘ফারহানের চিত্রনাট্য লেখা শেষ না হওয়া পর্যন্ত আমরা কোনও কিছুই করতে পারব না। এখন সেই লেখার কাজ শেষ করার পর্যায়ে রয়েছেন ফারহান। আমরাও তো ‘ডন ৩’-এর জন্য মুখিয়ে রয়েছি।’’ শুধু দর্শক ও অনুরাগীরাই নন, ছবির প্রযোজকও যে অধীর আগ্রহে অপেক্ষা করছেন শাহরুখ ও ফারহানের যুগলবন্দির জন্য, তা পরিষ্কার রিতেশের কথায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement