Pradipta Bhattacharyya

Web series: আসছে প্রদীপ্ত ভট্টাচার্যের নতুন ওয়েব সিরিজ, ‘বিরহী’

জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য ছয় এপিসোডের ওয়েবসিরিজ বানাচ্ছেন। 

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ১৯:০৫
জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য

জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য

গ্রামের নাম বিরহী। শুনেই মন কেমন করে ওঠে না? বাতাসে রাধাকৃষ্ণের গন্ধ ভেসে আসে যেন। নদিয়া জেলায় সত্যি সত্যিই বিরহী নামের একটি গ্রাম আছে। যেখানে প্রতিবছর মেলা হয়। কিন্তু সেই গ্রামের কথা এখানে বলা হচ্ছে না। জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য ছয় এপিসোডের যে ওয়েবসিরিজ বানাচ্ছেন তার নাম ‘বিরহী’।

এই কাহিনিতেও বিরহী একটি গ্রামের নাম। শহর থেকে বাসে যেতে হবে বহুদূর। বাস থেকে নামার পর আবার অনেকটা পথ সাইকেলে। তারপর নদী পার হয়ে সেই বিরহী গ্রাম। সেই গ্রামে নানান সমস্যা। অনেক অপকর্ম চলে। পড়াশোনা হয় না স্কুলে, বরং বাঁধা হয় বোমা। এই গ্রামে চাকরি পাওয়া এক প্রাইমারি স্কুল-মাস্টারের সঙ্গে আলাপ হয় একটি মেয়ের। মেয়েটি একটি ছোট এনজিও চালায়। এই কাহিনি সূত্র নিয়ে গড়ে উঠেছে ‘বিরহী’। প্রদীপ্তের জাতীয় পুরস্কার প্রাপ্ত ‘বাকিটা ব্যক্তিগত’ সিনেমাতেও ছিল একটি আশ্চর্য গ্রামের কথা, স্বপ্ন ও সত্যি যেখানে একাকার। এই ওয়েব সিরিজে বিরহী গ্রামের গল্প তেমন কোনও চমক আনছে কি না এখনই বলা যাবে না।

Advertisement

‘বিরহী’র শুটিং হয়েছে তেহট্টে। জানা গিয়েছে নির্বাচিত শিল্পীদের পাশাপাশি অভিনয় করেছেন তেহট্টের বিভিন্ন নাট্যদলের অভিনেতা। সঙ্গীতে থাকছেন সাত্যকি বন্দ্যোপাধ্যায়। এই সিরিজ কবে কোন ওটিটি প্লাটফর্মে মুক্তি পাবে তা জানা না গেলেও পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য নেটমাধ্যমে জানিয়েছেন, ‘আমরা ওয়েব সিরিজ নিয়ে আসিতেছি শীঘ্রই।’ ধানখেতের পাশে শুটিংয়ের ছবিও পোস্ট করেছেন তিনি। অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় তাঁর ফেসবুক পোস্টে উচ্ছ্বসিত প্রশংসা করেছেন এই কাজের। তিনি লিখেছেন, ‘বন্ধু প্রদীপ্ত ভট্টাচার্য ওয়েব সিরিজ বানিয়েছে একখান…বিরহী... ঘোরের মধ্যে আছি...রিলিজের আগে আরও গুছিয়ে লেখা যাবে।’

মুক্তি কবে? কোথায়? প্রদীপ্তের অন্য রকম কাজের অনুরাগীরা এখন সেই ঘোষণারই অপেক্ষায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement