Pathaan

মোট ক’টি দেশে মুক্তি পাবে ‘পাঠান’? ভারতীয় সিনেমার ইতিহাসে এই প্রথম!

বিতর্ক, কটাক্ষ দিয়ে শুরু, তবে নিন্দকদের মুখে ছাই দিয়ে ভারতীয় সিনেমা হিসাবে নজির গড়তে চলেছে শাহরুখের ছবি।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৪:৫৮
ভারতীয় সিনেমার ইতিহাসে  নজির গড়তে চলেছে ‘পাঠান’।

ভারতীয় সিনেমার ইতিহাসে নজির গড়তে চলেছে ‘পাঠান’। ফাইল চিত্র।

মুক্তির আগে হাজারো বিতর্ক। কিন্তু ‘পাঠান’ এগিয়ে চলেছে নিজের গতিতে। কর্মজীবন ও ব্যক্তিজীবনে বহু টানাপড়েনের পর ‘পাঠান’ ছবি দিয়ে ভক্তদের কাছে ফিরছেন শাহরুখ খান। তা-ও চার বছর পর। তাই ছবি ঘিরে উত্তেজনার পারদ চড়ছে অনুরাগীদের মধ্যে। অগ্রিম বুকিংয়ের দিক থেকে এখনই প্রায় সব ছবিকে পিছনে ফেলে দিয়েছে। এ বার নতুন নজির গড়ার পথে শাহরুখের ছবি। ২৫ জানুয়ারি শুধু ভারতে নয়, বিশ্বের ১০০টি দেশে ২৫০০ সিনেমা হলে মুক্তি পাচ্ছে এই ছবি। ভারতীয় সিনেমার ক্ষেত্রে এমন দৃষ্টান্ত অতীতে নেই।

করোনা অতিমারির পরে এমন উত্তেজনা আর কোনও ছবির ক্ষেত্রে দেখা যায়নি। তা বলে যে ছবি নিয়ে বিরাট কোনও প্রচার করা হয়েছে, তেমনটা নয়। ভরসা বলতে শাহরুখের জনপ্রিয়তা ও তাঁর ‘কামব্যাক’। সিনেমা বিশেষজ্ঞদের মতে, পাঠানই প্রথম ভারতীয় ছবি যা ১০০ টি দেশে মুক্তি পাচ্ছে।

Advertisement

পাঠান’-এর চাহিদা এই পর্যায়ে যে, মুক্তির আগে ৪০ লাখের বেশি টিকিট ইতিমধ্যে বিক্রি হয়েছে সারা দেশে। মুম্বই, কলকাতা, দিল্লির মতো বড় শহরে টিকিটের চাহিদা তুঙ্গে। হিন্দি ছাড়াও ‘পাঠান’ মুক্তি পাচ্ছে তামিল, তেলুগু ভাষায়। যার ফলে দক্ষিণ ভারতেও ‘পাঠান’ দেখার হিড়িক দর্শকের মধ্যে। টিকিটের দাম ছুঁয়েছে প্রায় ২০০০টাকা। ভারতে প্রায় ৫০,০০০ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই ছবি। ৯টার বদলে সকাল ৬ টা থেকে শো শুরু হচ্ছে প্রেক্ষাগৃহে। এক কথায় ‘পাঠান’ জ্বরে কাবু গোটা দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement