Kangana on Adipurush

প্রভাসের আধুনিক রামায়ণ না-পসন্দ! নাম না করে ‘আদিপুরুষ’ নিয়ে ফের সরব কঙ্গনা

প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। ওম রাউত পরিচালিত এই ছবি নিয়ে দর্শকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৫:১২
Kangana Ranaut yet again takes a dig at Adipurush after sharing multiple Instagram stories with Ram Ka Naam Badnam Na Karo song a day back.

‘আদিপুরুষ’ ছবির পোস্টার এবং বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

বলিউডের অন্যতম ঠোঁটকাটা তারকা কঙ্গনা রানাউত। অপছন্দের কোনও বিষয় নিয়ে সমালোচনা করতে পিছপা হন না তিনি। বিভিন্ন বিষয়ে সমাজমাধ্যমে নিজের মতামত প্রকাশ করে একের পর এক বিতর্কের মধ্যেও পড়েছেন কঙ্গনা। তা সত্ত্বেও নাছোড়বান্দা বলিউড অভিনেত্রী। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবি ‘আদিপুরুষ’ নিয়ে এর আগেও অসন্তোষ প্রকাশ করেছিলেন কঙ্গনা। নাম না করেই সমাজমাধ্যমের পাতায় এই ছবির সমালোচনা করেছিলেন অভিনেত্রী। দিন কয়েক কাটতে না কাটতেই এই ছবি নিয়ে ফের সরব কঙ্গনা।

সম্প্রতি ইনস্টাগ্রাম স্টোরিতে একটি রিল শেয়ার করেন কঙ্গনা। সেখানে ১৯৫৩ সালে মুক্তিপ্রাপ্ত দেব আনন্দ অভিনীত ছবি ‘পতিতা’র ‘ইয়াদ কিয়া দিল নে কহা হো তুম’ গানের সাদাকালো ভিডিয়ো। সেখানে প্রেমিক-প্রেমিকার প্রেম নিবেদনের বিষয়টি ধরা পড়েছে। রিলটি শেয়ার করে অভিনেত্রী লেখেন, ‘‘মাত্র কয়েক বছর আগেও যে কোনও অনুভূতির প্রতি মানুষের অভিব্যক্তি খুব অন্য রকম ছিল। তা হলে একটু ভাবুন, ৭ হাজার বছর আগে সেই তফাত কতটা ছিল?’’ কঙ্গনার এই লেখা দেখেই অনুরাগীদের ধারণা, নাম না করে ফের ‘আদিপুরুষ’-কেই নিশানা বানিয়েছেন তিনি। দিন কয়েক আগে সনাতনী ‘রামায়ণ’-এর একাধিক ছবি শেয়ার করেন কঙ্গনা। আবহে দেব আনন্দের ‘হরে কৃষ্ণ হরে রাম’ ছবির গান ‘রাম কা নাম বদনাম না করো’। কারও নাম উল্লেখ না করলেও ‘আদিপুরুষ’-কেই যে নিশানা করেছেন কঙ্গনা, তা স্পষ্ট হয়ে যায় অভিনেত্রীর সমাজমাধ্যমের পাতা থেকেই।

Advertisement

দীর্ঘ টালবাহানার পর ১৬ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে দক্ষিণী সুপারস্টার প্রভাস ও বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। ওম রাউত পরিচালিত এই ছবি নিয়ে প্রচুর উৎসাহ থাকলেও মুক্তির পর ছবির ভাগ্যে জুটেছে মিশ্র প্রতিক্রিয়া। তার মধ্যে সিংহভাগটাই অবশ্য নেতিবাচক। হাস্যকর ভিএফএক্স এবং অত্যন্ত দুর্বল চিত্রনাট্যের জেরে প্রায় ধরাশায়ী ‘বিগ বাজেট’-এর এই ছবি। ‘আদিপুরুষ’ আধুনিকতার মোড়কে রামায়ণের গল্প বললেও তা বিশেষ মনে ধরেনি দর্শকের। সমাজমাধ্যমেও সেই ছাপ স্পষ্ট। একের পর এক ‘মিম’-এ ছেয়ে গিয়েছে নেটদুনিয়া। এর মধ্যেই সমাজমাধ্যমের পাতায় ইঙ্গিতবাহী পোস্ট করলেন কঙ্গনাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement