সারা ক্ষণই প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ, এ বার অভিনয় ছেড়ে রাজনীতিতে কঙ্গনা!

কয়েক বছর ধরে সিনেমা চলছে না কঙ্গনার। বার বার বিজেপি এবং হিন্দুত্ব নিয়ে সরব হয়েছেন কঙ্গনা। তা হলে কি এ বার রাজনীতির ময়দানে দেখা যাবে তাঁকে? মুখ খুললেন নিজেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৩০
অভিনেত্রী কঙ্গনা রানাউত।

অভিনেত্রী কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

গত কয়েক বছরে অভিনেত্রী সত্তার বাইরে নিজেকে বলিউডের বিতর্কিত ব্যক্তিত্ব হিসাবে তুলে ধরছেন কঙ্গনা রানাউত। পেশার জন্য যত না চর্চায় থাকেন, তার থেকে বেশি থাকেন বিতর্কের কারণে। বলিউডে প্রায় সকলের সঙ্গেই তাঁর আদায়-কাঁচকলায় সম্পর্ক। তবে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তিনি গুণমুগ্ধ। গত বছরই তিনি জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী চাইলে হিমাচল প্রদেশে মাণ্ডি বিধানসভা থেকে নির্বাচনে লড়তেও রাজি। সমাজমাধ্যমে বার বার বিজেপি এবং হিন্দুত্ব নিয়ে সরব হয়েছেন কঙ্গনা। বিজেপি-বিরোধীদের আক্রমণ করেছেন। তা নিয়ে বিতর্কেও জড়িয়েছেন ‘কুইন’। এ দিকে কয়েক বছর ধরে সিনেমা চলছে না কঙ্গনার। যা-ই করছেন তা-ই ব্যর্থ। অনেকেই মনে করেন, জয়ললিতার মতো তিনিও রাজনীতিকেই পেশা হিসাবে বেছে নেবেন!

Advertisement

সম্প্রতিতে রাজনীতিতে আসা নিয়ে মুখ খুললেন কঙ্গনা। তিনি বলেন, ‘‘আমি এক জন সমাজ সচেতন ও দায়িত্বশীল নাগরিক। অনেকেই ভাবেন যে, আমি রাজনীতিতে আসার জন্যই কথা বলি, কাজ করি। তবে এটা সত্যি নয়। আমি যে এক জন পাক্কা দেশভক্ত। এতে কোনও দ্বিমত নেই। আমি এখন নিজের জীবনে খুশি, সে জন্যই কঠোর পরিশ্রম করছি। আমি আদৌ কোনও নতুন কেরিয়ার শুরু করতে চাই বলে নিজেও মনে করি না। আমি আমার জীবনে খুব সুখী।’’ এই মুহূর্তে নিজের তামিল ছবি ‘চন্দ্রমুখী-২’-এর প্রচারে ব্যস্ত কঙ্গনা রানাওয়াত। এর পর আসতে চলেছে কঙ্গনার ‘ইমার্জেন্সি’ ছবিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement