Swara Bhaskar Mother

সদ্য মা হয়েছেন স্বরা, কেন হঠাৎ মেয়ের নাম রাবিয়া রাখলেন?

ভিন্ন ধর্মে বিয়ে করার জন্য সেই সময় কটাক্ষের মুখে পড়তে হয়েছে স্বরা ভাস্করকে। সদ্য মা হয়েছেন অভিনেত্রী। সন্তানের নাম রেখেছে ‘রাবিয়া’। নামের অর্থ জানেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২৫
Swara Bhaskar fahad ahmed baby girl rabia name meaning

স্বরা ভাস্কর ও ফাহাদ আহমেদের ঘর আলো করে এল ছোট্ট রাবিয়া। ছবি: সংগৃহীত।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদকে বিয়ে করেন অভিনেত্রী স্বরা ভাস্কর। সইসাবুদ করে বিয়ে সারেন তাঁরা। তার পর যদিও অভিনেত্রী তাঁর দিদিমার বাড়িতে ধুমধাম করে বিয়ের অনুষ্ঠান করেন। তার মাস ছয়েকের মধ্যে কন্যাসন্তানের জন্ম দিলেন স্বরা। ভিন্ন ধর্মে বিয়ে করার জন্য সেই সময় কটাক্ষের মুখে পড়তে হয়েছে অভিনেত্রীকে। যদিও নেতিবাচক মন্তব্যে খুব বেশি পাত্তা দিতে নারাজ অভিনেত্রী। এ বার নিজের জীবনের নতুন এক অধ্যায় শুরু করতে চলেছেন তিনি।

Advertisement

গত জুন মাসেই স্বরা অন্তঃসত্ত্বা এই খবর ঘোষণা করেন। এ বার তাঁদের ঘর আলো করে এল ছোট্ট রাবিয়া। হ্যাঁ, অভিনেত্রী তাঁর মেয়ের নামকরণ করেছেন সুফি সন্ত রাবিয়া বাসরির নামে। তবে রাবিয়া নামের আরও দু’টি অর্থ রয়েছে। একটি হল বসন্ত, অন্যটি হল রানি। মেয়ে রাবিয়াকে কোলে তুলে ছবি দিয়ে অভিনেত্রী লেখেন, ‘‘আমাদের প্রার্থনা সফল হল। একটু পাখির গুনগুন। আমাদের জীবনের শাশ্বত সত্যি। আমাদের মেয়ে রাবিয়া এই পৃথিবীর আলো দেখল। আমরা কৃতজ্ঞ ও খুশি। সকলকে ধন্যবাদ এত ভালবাসা দেওয়ার জন্য। আমাদের এক নতুন জীবন শুরু হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement