Divya Khosla Kumar

‘মৃত্যুকে ভয় পাই না আমি’, দিব্যা খোসলা কুমারের বক্তব্যের নেপথ্যে কোন আঘাত?

সমালোচকদের মিশ্র প্রতিক্রিয়া পেলেও বলিউডে প্রথম সারির কুশীলব হয়ে উঠতে পারেননি এখনও। দিব্যার হৃদয়ে গভীর ক্ষত সৃষ্টি করেছে বিশেষ ঘটনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ১৮:৩৭
Image of Divya Khosla Kumar

দিব্যা খোসলা কুমার। ছবি: সংগৃহীত।

২০০৪ সালে বলিউডে আত্মপ্রকাশ। ‘অব তুমহারে হাওয়ালে ওয়াতন সাথিয়োঁ’ ছবিতে অক্ষয় কুমারের সঙ্গে জুটি বাঁধেন দিব্যা খোসলা কুমার। পরের বছরেই ভূষণ কুমারের সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে দিব্যা বললেন, “দেখাশোনা করে বিয়ে হয়েছিল আমার। সেই সময় মা-বাবার কাছে ‘ভাল মেয়ে’র তকমা পাওয়ার জন্য কোনও কিছু না ভেবেই বিয়ের পিঁড়িতে বসে গিয়েছিলাম।”

Advertisement

তাঁর মতে, বলিউডে সব সময় লড়াই করে যেতে হয় তাঁকে। একাধারে অভিনেত্রী, পরিচালক ও প্রযোজক তিনি। তবে সমালোচকদের মিশ্র প্রতিক্রিয়া পেলেও বলিউডে প্রথম সারির কুশীলব হয়ে উঠতে পারেননি এখনও। নেতিবাচক মন্তব্যে বিশেষ গুরুত্ব দিতে নারাজ দিব্যা। তবে পরিবার ও কাছের মানুষের প্রতিক্রিয়া গুরুত্বপূর্ণ তাঁর কাছে।

বর্তমানে জীবনের এমন পর্যায়ে পৌঁছে গিয়েছেন দিব্যা, যেখানে কোনও কিছু নিয়েই ভয় পান না তিনি। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, “আমি মৃত্যুকে ভয় পাই না।” মায়ের মৃত্যুর পরে নিজেকে নিয়ে নতুন উপলব্ধি অভিনেত্রীর। উল্লেখ্য, গত বছর ৬ জুলাই মৃত্যু হয় দিব্যার মা অনিতা খোসলার। অভিনেত্রী জানালেন, মায়ের মৃত্যু তাঁর জীবনের সব থেকে বড় ক্ষতি। হৃদয়ে গভীর ক্ষত সৃষ্টি করেছে এই ঘটনা। তাঁর কথায়, “এখনও মায়ের কথা ভেবে মাঝেমধ্যে বাথরুমে গিয়ে চোখের জল ফেলি। কাউকে কিছু বলি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement