Anurag Kashyap

‘আমার ছবিতেই কেরিয়ার শুরু, আর এখন চিনতে পারে না’, দুই অভিনেতার উপর ক্ষুব্ধ অনুরাগ

আজকাল নাকি অনুরাগের ফোনের উত্তর দিচ্ছেন না দুই অভিনেতা। এঁদের নাকি বলিউডে ভিত শক্ত হয়েছে পরিচালকের ছবিতে অভিনয় করেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১৬:১৩
Director Anurag Kashyap said that two actors who had started their career with his films ghosted him

অনুরাগ কাশ্যপ। ছবি-সংগৃহীত।

পরিচালক অনুরাগ কাশ্যপের ছবিতে অভিনয় করে বলিউডে পাকাপাকি জায়গা করে নিয়েছেন একাধিক অভিনেতা। তাঁর ছবিতে একটি চরিত্রে অভিনয় করার জন্য অপেক্ষা করে থাকেন অনেকেই। কিন্তু আজকাল নাকি অনুরাগের ফোনের উত্তর দিচ্ছেন না দু’জন অভিনেতা। এঁদের নাকি বলিউডে ভিত শক্ত হয়েছে পরিচালকের ছবিতে অভিনয় করেই। কিন্তু এখন নতুন ছবির প্রস্তাব শুনেও কোনও সাড়া দিচ্ছেন না অনুরাগকে।

Advertisement

সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে অনুরাগ বলেছেন, “ছবির প্রস্তাব পেয়ে যে কোনও কারণে যে কোনও অভিনেতা তা ফিরিয়ে দিতেই পারেন। না বলতে পারার ক্ষমতাকে আমি সম্মান করি, আমার ভাল লাগে। কিন্তু তার তো একটা কারণ থাকতে হবে। দু-তিন বছর অপেক্ষা করানোর পরে তাঁরা যদি না বলেন অথবা যোগাযোগ হঠাৎ বন্ধ করে দেন, সে ক্ষেত্রে আমার সমস্যা আছে। এখনও এমন হয়।”

অনুরাগ জানান দু’জন অভিনেতা তাঁর সঙ্গে এই আচরণ করছেন। তাঁর কথায়, “দু’জন অভিনেতা আমার ছবিতে অভিনয় করেই কেরিয়ার শুরু করেছিলেন। কিন্তু আর একটি ছবির প্রস্তাব দিলে তাঁরাই পরে আমার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। এমনকি হ্যাঁ বা না কিছুই জানাননি তাঁরা। হঠাৎ সব যোগাযোগ বন্ধ করে দিলেন।”

উঠতি অভিনেতাদের প্রায়ই অভিনয় নিয়ে নানা পরামর্শ দিয়ে এসেছেন অনুরাগ। কিন্তু আর এই বিনামূল্য পরামর্শ দেবেন না বলে আগেই জানিয়েছিলেন তিনি। মার্চ মাসে একটি পোস্টে তিনি বলেন, প্রতিভাহীন অভিনেতাদের প্রশিক্ষণ দিতে দিতে তিনি ক্লান্ত। এ বার থেকে পরামর্শ দেওয়ার জন্যও টাকা নেবেন।

খুব বিরক্ত হয়ে সাক্ষাৎকারে অনুরাগ বলেন, “মানুষ জানেই না কী অবস্থার মধ্যে দিয়ে গিয়েছি। গত আড়াই বছর ধরে শরীর খুব খারাপ ছিল। ওষুধের উপর নির্ভর করে চলেছি। অবসাদ গ্রাস করেছিল। এমন একটা সময়ে নিজেকেই অগ্রাধিকার দেওয়া প্রয়োজন। গত দু’ বছরের সাক্ষাৎকারে দেখবেন, আমার মুখ দেখেই বোঝা যায় আমি ভাল নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement