ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় জাতীয় স্তরের প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রতিষ্ঠানের মেশিন ইন্টেলিজেন্স ইউনিটে ‘ন্যাশনাল নেটওয়ার্ক প্রজেক্ট অফ বোস ইনস্টিটিউট উইথ ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট অ্যান্ড বিদ্যাসাগর ইউনিভার্সিটি’ শীর্ষক প্রকল্পের কাজ হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৬:৪২
ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

রাজ্যের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের যৌথ প্রকল্পের কাজ হবে ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই) কলকাতায়। সেই প্রকল্পের জন্যই কর্মী প্রয়োজন। এই মর্মে সম্প্রতি রাজ্যের এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তাই আগে থেকে কোথাও আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

প্রতিষ্ঠানের মেশিন ইন্টেলিজেন্স ইউনিটে ‘ন্যাশনাল নেটওয়ার্ক প্রজেক্ট অফ বোস ইনস্টিটিউট উইথ ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট অ্যান্ড বিদ্যাসাগর ইউনিভার্সিটি’ শীর্ষক প্রকল্পের কাজ হবে। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে পাঁচ মাস। তবে পরবর্তীকালে প্রকল্পের ফান্ডিং এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

প্রকল্পে প্রজেক্ট সায়েন্টিস্ট পদে নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীকে। শূন্যপদ একটি। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৪০ বছর। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে মাসে ৫৬,০০০ টাকা। সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ২৪ শতাংশ ভাতাও।

উল্লিখিত পদে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স / ইনফরমেশন টেকনোলজি / ইলেক্ট্রনিক্স / ইলেক্ট্রিক্যাল / ইনস্ট্রুমেন্টেশন / ম্যাথমেটিক্স / স্ট্যাটিস্টিক্স / কম্পিউটেশনাল বায়োলজি / বায়োইনফরমেটিক্সে এমএসসি / এমই / এমটেক থাকতে হবে। পাশাপাশি, মেশিন লার্নিং বা ডিপ লার্নিংয়ে ন্যূনতম তিন বছর গবেষণার অভিজ্ঞতা এবং এসসিআই জার্নাল / কনফারেন্সে অন্তত একটি প্রকাশিত পিয়ার রিভিউড গবেষণাপত্র থাকতে হবে। একই সঙ্গে কম্পিউটার প্রোগ্রামিংয়ে দক্ষতা থাকাও প্রয়োজন। যাঁদের বিভিন্ন উল্লিখিত বিষয়ে পিএইচডি এবং অন্যান্য দক্ষতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ১৯ জুলাই সকাল ১০টায় প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement