Raiganj University Recruitment 2023

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজে যোগদানের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তির নেট/ গেট বা জাতীয় স্তরের অন্য কোনও যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় পাশের শংসাপত্র থাকলে, তাঁকে প্রতি মাসে ৩১,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৬:৪০
Raiganj University

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে গবেষণার সুযোগ রয়েছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রের আর্থিক সহায়তায় পরিচালিত এই গবেষণা প্রকল্পে অস্থায়ী ভাবে প্রার্থী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট ১ পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। প্রাথমিক ভাবে প্রকল্পে এক বছরের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও দু’বছর বাড়ানো হতে পারে। নিযুক্ত ব্যক্তির নেট/ গেট বা জাতীয় স্তরের অন্য কোনও যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় পাশের শংসাপত্র থাকলে, তাঁকে প্রতি মাসে ৩১,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। তা না থাকলে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২৫,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। এ ছাড়া বাড়ি ভাড়া বাবদ ভাতাও মিলবে।

গবেষণা প্রকল্পটি কেন্দ্র সরকারের বায়োটেকনোলজি বিভাগের আর্থিক সহায়তায় পরিচালিত হবে। প্রকল্পটির নাম, ‘ডেভেলপমেন্ট অফ নভেল কম্বিনেশনাল থেরাপি ফর বেটার ট্রিটমেন্ট অফ ম্যাসটাইটিস অ্যাভয়ডিং অ্যান্টিবায়োটিক রেজ়িসটেন্স’।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বায়োলজিক্যাল সায়েন্সের যে কোনও শাখায় এমএসসি বা তার সমতুল ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ জীবনপঞ্জি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩০ অক্টোবর। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিন সমস্ত প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি বিশদ জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement