IACS Recruitment 2023

যাদবপুরের আইএসিএসে দু’টি প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন কোন বিভাগের জন্য?

স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সের প্রকল্পটির জন্য আগামী ২০ অক্টোবর প্রতিষ্ঠানে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৬:১৩
IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ দু’টি বিভাগে গবেষণা সংক্রান্ত কাজে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে দু’দিন আগেই প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Advertisement

প্রতিষ্ঠানের স্কুল অফ ম্যাথামেটিক্যাল অ্যান্ড কম্পিউটেশনাল সায়েন্স এবং স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সের দু’টি গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট ১ পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে দু’টি। প্রতিষ্ঠানের নির্ধারিত নিয়ম মেনেই প্রকল্প দু’টিতে আবেদনের জন্য বয়ঃসীমা এবং নিযুক্তদের ফেলোশিপের পরিমাণ ধার্য করা হবে। এর মধ্যে স্কুল অফ ম্যাথামেটিক্যাল অ্যান্ড কম্পিউটেশনাল সায়েন্সের গবেষণা প্রকল্পটির মেয়াদ ছ’মাস। অন্য দিকে, স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সের প্রকল্পটির মেয়াদ সর্বাধিক দু’বছর। তবে নিযুক্তদের কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে।

স্কুল অফ ম্যাথামেটিক্যাল অ্যান্ড কম্পিউটেশনাল সায়েন্স এবং স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সের প্রকল্পগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের যথাক্রমে রসায়ন এবং জীবনবিজ্ঞানে পিএইচডি থাকা আবশ্যিক। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

স্কুল অফ ম্যাথামেটিক্যাল অ্যান্ড কম্পিউটেশনাল সায়েন্সের প্রকল্পটির জন্য প্রার্থীদের জীবনপঞ্জি এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১১ নভেম্বর। অন্য প্রকল্পটির জন্য প্রার্থীদের আলাদা করে আবেদনপত্র পাঠাতে হবে না।

দু’টি প্রকল্পেই ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। স্কুল অফ ম্যাথামেটিক্যাল অ্যান্ড কম্পিউটেশনাল সায়েন্সের প্রকল্পটির জন্য অনলাইন ইন্টারভিউ হবে আগামী ১৬ নভেম্বর দুপুর ৩টে থেকে। অন্য দিকে, স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সের প্রকল্পটির জন্য আগামী ২০ অক্টোবর প্রতিষ্ঠানে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। নিয়োগের বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement