KVS Recruitment 2024

আদ্রার কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

মোট শূন্যপদ এবং আবেদনকারীদের জন্য বয়ঃসীমার বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি। নিযুক্তদের প্রতিষ্ঠানের নিয়ম মেনেই প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৮
Kendriya Vidyalaya, Adra

কেন্দ্রীয় বিদ্যালয়, আদ্রা। সংগৃহীত ছবি।

পুরুলিয়া জেলার আদ্রা শহরের পিএমশ্রী কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি বিদ্যালয়ের ওয়েবসাইটে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চুক্তির ভিত্তিতে আংশিক সময়ের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানে পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি), প্রশিক্ষিত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি), নার্স, প্রাথমিক শিক্ষক (পিআরটি), স্পেশ্যাল এডুকেটর, চিকিৎসক, কাউন্সেলর, নার্স, কম্পিউটার প্রশিক্ষক এবং গেমস অ্যান্ড স্পোর্টস শিক্ষক পদে কর্মী নিয়োগ করা হবে। পিজিটি, টিজিটি এবং পিআরটিদের বিভিন্ন বিষয়ের জন্য নিয়োগ করা হবে। মোট শূন্যপদ এবং আবেদনকারীদের জন্য বয়ঃসীমার বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি। নিযুক্তদের প্রতিষ্ঠানের নিয়ম মেনেই প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

পিজিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের এনসিইআরটি-র রিজিওনাল কলেজ অফ এডুকেশন থেকে সংশ্লিষ্ট বিষয়ে ২ বছরের স্নাতকোত্তরের কোর্স বা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। পাশাপাশি থাকতে হবে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএড বা তার সমতুল ডিগ্রি। বাকি পদগুলির জন্যেও আলাদা আলাদা যোগ্যতার প্রয়োজন রয়েছে। তবে সমস্ত পদের ক্ষেত্রেই হিন্দি এবং ইংরেজি ভাষায় পারদর্শিতা এবং কম্পিউটারে কাজের দক্ষতা থাকা জরুরি।

আগ্রহীদের বিভিন্ন পদে আবেদনের জন্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে সমস্ত নথি জমা দিতে হবে। আবেদনের শেষ দিন ১৬ ফেব্রুয়ারি। এর পর আগামী ১৭ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানে সকাল ৯টা থেকে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সমস্ত আবেদনপত্র-সহ অন্যান্য নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের স্কুলের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement