HCL Recruitment 2024

হিন্দুস্থান কপার লিমিটেডে বিভিন্ন পদে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন?

২৮ থেকে ৫৫ বছর বয়সিদের নিয়োগ করবে হিন্দুস্থান কপার লিমিটেড। কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১২:২০
Hindustan Copper Limited.

হিন্দুস্থান কপার লিমিটেড। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রায়ত্ত সংস্থায় কর্মখালি। হিন্দুস্থান কপার লিমিটেডের বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে। সংস্থার তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ডেপুটি জেনারেল ম্যানেজার, ডেপুটি ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এবং ম্যানেজমেন্ট ট্রেনি পদে কর্মী প্রয়োজন। মোট শূন্যপদ ১৯।

Advertisement

ডেপুটি জেনারেল ম্যানেজার হিসাবে কোম্পানি সেক্রেটারিস অফ ইন্ডিয়া-র সদস্যদের নিয়োগ করা হবে। অন্তত ১৭ বছর উল্লিখিত পদে কিংবা সমতুল্য কোনও কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বয়স ৫৫ বছরের মধ্যে হতে হবে। মাসিক বেতন হবে ১,৬১,৮২০ টাকা।

ডেপুটি ম্যানেজার পদে মাইনিং, সিভিল, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, কিংবা সমতুল্য বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। শর্তসাপেক্ষে বিজ্ঞান কিংবা কলা শাখায় স্নাতকেরাও উল্লিখিত পদে কাজের জন্য আবেদন করতে পারবেন। উভয় ক্ষেত্রেই আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৪০ বছর এবং অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রতি মাসে বেতন বাবদ ৭১,৯২০ টাকা দেওয়া হবে।

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে কাজ করতে আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। এক বছর কিংবা তার বেশি সময়ের কাজের অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের উল্লিখিত পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্তদের প্রতি মাসে বেতন বাবদ ৫৩,৯৪০ টাকা ধার্য করা হয়েছে।

ম্যানেজমেন্ট ট্রেনি হিসাবে অনূর্ধ্ব ২৮ বছর বয়সিদের নিয়োগ করা হবে। ওই কাজের জন্য চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (সিএ), এলএলবি ডিগ্রি অর্জন করেছেন এবং হিউম্যান রিসোর্স বিষয়ে পিজি ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। প্রশিক্ষণ চলাকালীন তাঁদের প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ টাকা ভাতা হিসাবে দেওয়া হবে।

আগ্রহীদের ৫০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। অনলাইনে জীবনপঞ্জি এবং অন্যান্য নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদন করা যাবে ৪ নভেম্বর পর্যন্ত। কম্পিউটার বেসড অনলাইন টেস্ট এবং পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

আরও পড়ুন
Advertisement