Jobs for Engineers

ইঞ্জিনিয়ারদের নিয়োগ করবে আইআইটি গুয়াহাটি, কী ভাবে আবেদন করবেন?

দ্য স্কুল অফ এনার্জি সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে ফিল্ড ইঞ্জিনিয়ার প্রয়োজন। নিযুক্তদের মাসে ৩০ থেকে ৪০ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪
Indian Institute of Technology, Guwahati.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), গুয়াহাটি। ছবি: সংগৃহীত।

ইঞ্জিনিয়ারদের জন্য সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে সদ্যই ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) গুয়াহাটির তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানের অধীনস্থ দ্য স্কুল অফ এনার্জি সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে ফিল্ড ইঞ্জিনিয়ার পদে কর্মখালি রয়েছে। শূন্যপদ দু’টি।

Advertisement

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক প্রার্থীরা উল্লিখিত পদে আবেদন করতে পারবেন। এনার্জি ইঞ্জিনিয়ারিং বা সমতুল বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। তবে এ ক্ষেত্রে তাঁদের অন্তত ৩৬ মাসের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

নিযুক্তদের প্রতি মাসে ৩০ হাজার থেকে ৪০ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে। মোট ১১ মাসের চুক্তিতে তাঁদের কাজ করতে হবে। আগ্রহীদের আবেদন নেওয়া হবে ইমেল মারফত।

সরকারি দফতরে কর্মরত ব্যক্তিরা উল্লিখিত পদে আবেদন করতে চাইলে, তাঁদের আবেদনপত্রের সঙ্গে নো অবজেকশন সার্টিফিকেট জমা দিতে হবে। উভয় ক্ষেত্রেই ১১ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। ১২ সেপ্টেম্বর অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে হবে যোগ্যতা যাচাই। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement