ICAR Recruitment 2024

ইয়ং প্রফেশনাল হিসাবে কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

নির্দিষ্ট সময়ের চুক্তিতে নিযুক্তকে কাজ করতে হবে। প্রতি মাসে ৩০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০৫
ICAR Research Complex for NEH Region.

আইসিএআর রিসার্চ কমপ্লেক্স ফর নর্থ ইস্টার্ন হিল রিজ়িয়ন। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এর তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, আইসিএআর রিসার্চ কমপ্লেক্স ফর নর্থ ইস্টার্ন হিল রিজ়িয়নে কাজের জন্য ইয়ং প্রফেশনাল প্রয়োজন। ওই দফতরে এক জনকে নিয়োগ করা হবে।

Advertisement

এগ্রিকালচারাল মেটেরোলজি, এনভায়রনমেন্টাল সায়েন্স, সয়েল ওয়াটার কনজ়ারভেশন ইঞ্জিনিয়ারিং, ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিং, হাইড্রোলজি নিয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিরা উল্লিখিত পদে কাজের সুযোগ পাবেন। তবে রিমোট সেন্সিং, জিয়োইনফরমেটিক্স নিয়ে প্রফেশনাল কোর্স করেছেন, এমন ব্যক্তিরাও উল্লিখিত পদে কাজের জন্য আবেদনের সুযোগ পাবেন।

এ ক্ষেত্রে ওয়াটার ম্যানেজমেন্ট, ইরিগেশন, ফিল্ড ওয়ার্কের মতো কাজের পূর্ব অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৩০ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন। নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে তাঁকে কাজ করতে হবে। সংশ্লিষ্ট পদে ২১ থেকে ৪৫ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

আগ্রহীদের ইমেল মারফত একটি ফর্ম পূরণ করে আবেদন জানাতে হবে। ২০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের ইমেল মারফত ইন্টারভিউ সংক্রান্ত সমস্ত তথ্য পাঠিয়ে দেওয়া হবে। এ বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement