IISER Kolkata Recruitment 2023

আইআইএসইআর কলকাতায় শূন্যপদে কর্মী নিয়োগ, কারা আবেদন জানাতে পারবেন?

মধ্যপ্রদেশ সরকারের আর্থিক সহায়তায় একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। প্লান্ট ডাইভার্সিটি অ্যান্ড ইকোসিস্টেম সার্ভিসেস সংক্রান্ত বিষয়ে গবেষণার জন্য ওই পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫২
IISER, Kolkata

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

জীবনবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের তরফে মধ্যপ্রদেশ সরকারের বায়োডাইভার্সিটি অ্যান্ড ইকোসিস্টেম সার্ভিসেস রিসার্চের একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে প্লান্ট ডাইভারসিটি অ্যান্ড ইকোসিস্টেম সার্ভিসেস সংক্রান্ত বিষয়ে ফিল্ড রিসার্চ এবং অ্যানালিসিস করতে হবে।

Advertisement

প্রকল্পটির নাম— ‘মনিটরিং বায়োডাইভার্সিটি অ্যান্ড ইকোসিস্টেম সার্ভিসেস ফর ইকোসিস্টেম এনহ্যান্সমেন্ট আন্ডার দ্য গ্রিন ইন্ডিয়া মিশন’। এই প্রকল্পে মধ্যপ্রদেশ স্টেট বায়োডাইভার্সিটি বোর্ড, ভোপালের এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্যপদ একটি।

এই পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। জীবনবিজ্ঞান ছাড়া উদ্ভিদবিদ্যা, ফরেস্ট্রি, এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইকোলজি— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, অনূর্ধ্ব ৩২ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। মোট ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

২০ সেপ্টেম্বরের মধ্যে আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কাজের অভিজ্ঞতা শংসাপত্র-সহ অন্যান্য নথি ইমেল মারফত পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। এই সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

আরও পড়ুন
Advertisement